ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

যে কারণে শেষ ওভারে মাহমুদউল্লাহ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১২ ১:০৮:৩৩ এএম     ||     আপডেট: ২০১৮-১২-১২ ১১:০৩:০১ এএম

ক্রীড়া প্রতিবেদক : জয়ের জন্য শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ৬ রান। মাহমুদউল্লাহর দুই বল বাকি থাকতেই জিতে গেছে ক্যারিবীয়রা। শেষ ওভারে মাহমুদউল্লাহর হাতে বল তুলে দেওয়ার কারণ ব্যাখ্যা করলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মিরপুরে মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে ২৫৬ রান তাড়ায় বাংলাদেশকে ৪ উইকেটে হারায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ ৩ ওভারে তাদের দরকার ছিল ৩২ রান। যা শেষ দুই ওভারে ২২ ও শেষ ওভারে দাঁড়ায় ৬ রানে।

৪৮তম ওভারে ১০ রান খরচ করে ফেলেন রুবেল হোসেন। পরের ওভারে নিজের কোটার শেষটা ওভার করতে এসে মুস্তাফিজুর রহমান দেন ১৬। রুবেলের এক ওভার বাকি থাকলেও শেষ ওভারে মাহমুদউল্লাহর হাতে বল তুলে দেন অধিনায়ক।

গত এশিয়া কাপের ফাইনালেও শেষ ওভার করেছিলেন মাহমুদউল্লাহ।সে ম্যাচেও শেষ ওভারে ৬ রান দরকার ছিল ভারতের। বাংলাদেশ ম্যাচ হেরেছিল শেষ বলে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওভারের আগে মাহমুদউল্লাহ বোলিং করেছিলেন এক ওভার। শেষ ওভারে তার প্রথম বলে আসে ২ রান, পরের দুই বলে দুটি সিঙ্গেল, চতুর্থ বলে আরেকবার ২ রানে ম্যাচ শেষ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানালেন, কেন শেষ ওভারে মাহমুদউল্লাহকে বল দিয়েছিলেন, ‘আজকে যেটা হয়েছে, রুবেল আগের ওভারে ১০ রান দিয়েছে। যেটা হয়, একজন থিতু ব্যাটসম্যান আছে, একশ করে বসে আছে। সে থাকলেও স্পিনারের বলে শট খেলে রান নিতে হয়। তখন একটা সম্ভাবনা তৈরি হয়।

আর পেস বলে মুস্তাফিজের ক্ষেত্রে যেটা হয়েছে, ওরা শুধু ফাইন লেগ দিয়ে ওর পেসটা ব্যবহার করেছে। এভাবে একটা চার হয়ে গেলে ম্যাচটা বেরিয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। স্পিনার থাকলে শট খেলতে হয়। সেই ভাবনা থেকেই একটা সুযোগ নিয়ে দেখা। আর রিয়াদ (মাহমুদউল্লাহ) এই রকম পরিস্থিতিতে আগেও ভালো বোলিং করেছে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton AC