ঢাকা, মঙ্গলবার, ১২ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ ম্যাচ কি না বলা কঠিন : মাশরাফি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১২ ২:০২:০২ এএম     ||     আপডেট: ২০১৮-১২-১২ ১২:১২:৫১ পিএম
মাশরাফি বিন মুর্তজা

ক্রীড়া প্রতিবেদক : মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দেশের হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন কি না, তা বলতে পারছেন না মাশরাফি বিন মুর্তজা।

২০১৯ বিশ্বকাপের পর মাশরাফি অবসর নিতে পারেন, শোনা যাচ্ছে এমনটাই। সূচি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজের পর বিশ্বকাপের আগে দেশের মাটিতে আর কোনো ওয়ানডে সিরিজ নেই বাংলাদেশের।

মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। যেখানে বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেটে, আগামী শুক্রবার। অনেকেরই তাই প্রশ্ন, মঙ্গলবারই কি তাহলে মিরপুরে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন মাশরাফি?

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি অবশ্য স্পষ্ট করে কিছু বললেন না, ‘বলতে পারছি না কী হবে সামনে। হতেও পারে নাও হতে পারে। দেখা যাক।’

মিরপুরে মাশরাফির শেষ ম্যাচ ভেবে গ্যালারিতে থাকা অনেক দর্শক কেঁদে ফেলেন। আবেগটা ছুঁয়ে গেল মাশরাফিকেও, ‘খুবই স্বাভাবিক। আমরা তো একটু ইমোশনাল। এই জিনিসগুলো (দর্শকের কান্না) অবশ্যই স্পর্শ করবে খুব স্বাভাবিক। ওই জিনিসগুলো আমার সামনে ঘটলে আমিও অনুভব করতাম। এটা অবশ্যই ভালো লাগা যেমন, তার থেকে খারাপ লাগাটাও থাকে। আমারও তাদের জন্য খারাপ লাগে। এটা একটা প্রক্রিয়া, একদিন না একদিন যেতে হবে। টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছি বছরখানেক হয়ে গেছে। এখন ওয়ানডে ক্রিকেট খেলছি। আর কিছুদিন হয়তো খেলব। তবে এটাই শেষ ম্যাচ কি না (মিরপুরে), সেটা বলা কঠিন।’

‘কারণ, আমি আপনাদের অনেকবারই বলেছি, কখনো কিছু ঠিক করে কাজ করি না। এমনও হতে পারে, পরের ম্যাচ খেলে যদি মনে হয় ভালো লাগছে না, ছেড়েও দিতে পারি। আমার মন তাৎক্ষণিকভাবে যা সায় দেয়, সেটাই করি। এভাবে কিছু বলা আমার জন্যও কঠিন। কারণ, আমি চিন্তাও করি না। তবে এসব আমার জন্য অবশ্যই ইমোশনাল। এসব ঘটলে দুই পক্ষেরই (মাশরাফি ও দর্শক) মন কিছুটা নরম হয়ে যায়। এটা যত ভালো অনুভূতি হোক, অবশ্যই কিছুটা খারাপও লাগে’- বলেন মাশরাফি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton AC