ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বার্নাব্যুতে মস্কোর কাছে বিধ্বস্ত রিয়াল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৩ ৯:২০:৩২ এএম     ||     আপডেট: ২০১৮-১২-১৩ ১১:৪৮:০৯ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে আবারো বড় লজ্জাকে সঙ্গী করল স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। উয়েফা চ্যাম্পিয়নস লিগে এবার রিয়ালকে উড়িয়ে দিয়েছে সিএসকেএ মস্কো।

গ্রুপ ‘জি’ এর ম্যাচে গতকাল রাতে মস্কোকে আমন্ত্রণ জানিয়েছিল রিয়াল। চেনা আঙ্গিনায় মস্কোর বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে চ্যাম্পিয়নস লিগে টানা তিনবারের চ্যাম্পিয়নরা।

মস্কোর মাঠে প্রথম লেগেও ১-০ গোলে হেরেছিল রিয়াল। নকআউট পর্ব নিশ্চিত হওয়ায় বেল ও মডরিচসহ সেরা একাদশের কয়েকজনকে বেঞ্চে বসিয়ে খেলতে নেমেছিল রিয়াল। কিন্তু এই দল নিয়ে চেনা দর্শকদের সামনে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চ্যাম্পিয়নস লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।
 



বারবার ছন্দ হারানো রিয়াল মাদ্রিদ ম্যাচের শুরু থেকেই ছিল অগোছালো। তাদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণে এগিয়ে ছিল মস্কো। ফলে ম্যাচের ৩৭ মিনিটে প্রথম এগিয়ে যায় তারা। ফিওদোর চালোভের শটে লিড পায় অতিথিরা। এরপর ধাক্কা সামলিয়ে উঠার আগেই ম্যাচের ৪৩ মিনিটে আরো এক গোলে রিয়ালকে ২-০ ব্যবধানে পিছিয়ে দেয় মস্কো। এসময়ে চালোভের শট কুরতোয়া ঝাপিয়ে পড়লেও নিয়ন্ত্রণ করতে পারেননি। ফিরতি শটে শেন্নিকভ গোল করে ব্যবধান বাড়ান।

বিশ্রাম শেষে গোলে শোধ দূরের কথা আরো এক গোল হজম করে মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে মস্কো। তাতে সাফল্যের ধারাও অব্যহত থাকে দলটির। ৭৩ মিনিটে রিয়ালের জালে শেষ পেরেকটি ঠুকে দেন আর্নর সিগার্দসন। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ৩-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এ হারের মধ্য দিয়ে বড় এক লজ্জার রেকর্ডকে নিজেদের করে নেয় রিয়াল। নিজেদের ইতিহাসে ইউরোপিয়ান ফুটবলে ঘরের মাঠে রিয়ালের এটাই সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়। আর গত এক দশকে প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে রিয়ালকে দুই লেগেই হারাল মস্কো।

এ ম্যাচে হারলেও ৬ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে দলটি। শেষ ষোলোতে তাদের সঙ্গী রোমার পয়েন্ট ৯। একই গ্রুপে সমান ৭ পয়েন্ট করে রয়েছে সিএসএকে মস্কো ও প্লজেনের।




রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge