ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শহীদ জুয়েল-মুশতাক প্রীতি ম্যাচের দল ঘোষণা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহীদ জুয়েল-মুশতাক প্রীতি ম্যাচের দল ঘোষণা

প্রতিবারের মতো এ বছরও হতে যাচ্ছে শহীদ জুয়েল ও শহীদ মুশতাক প্রীতি ম্যাচ (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : মহান বিজয় দিবস উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ খেলবেন বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটাররা। দুই দলে ভাগ হয়ে মাঠে নামবেন আকরাম-বুলবুলরা।

এই ম্যাচের জন্য শনিবার শহীদ জুয়েল ও শহীদ মুশতাক একাদশ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে দশটায়।

শহীদ আব্দুল হালিম চৌধুরী, যিনি জুয়েল নামে পরিচিত। বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নিয়ে শাহাদাৎ বরণ করেন এই ক্রিকেটার। ১৯৭১ সালের ২৯ আগস্ট পাকিস্তানি সেনারা তাকে ধরে নিয়ে যায়। কয়েকদিন পর তাকে হত্যা করে। অসীম সাহসিকতার জন্য তাকে বীরবিক্রম খেতাবে ভূষিত করা হয়।

শহীদ মুশতাক ছিলেন শহীদ জুয়েলের বন্ধু। তিনিও অসাধারণ প্রতিভাধর ক্রিকেটার ও সংগঠক  ছিলেন। মুক্তিযুদ্ধে নিহত বন্ধুর হত্যার প্রতিশোধ নিতে বেরিয়ে পড়েন তিনি। স্বাধীনতার মাত্র একদিন আগে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে তিনিও শাহাদাৎ বরণ করেন।

ক্রীড়াজগতের অন্যতম সেরা দুই কৃতী সন্তানের স্মরণে শেরেবাংলা স্টেডিয়ামের দুটি স্ট্যান্ডের নামকরণ করা হয়েছে তাদের নামে। প্রতি বছর বিজয় দিবসের দিনে তাদের স্মরণে আয়োজন করা হয় প্রীতি ক্রিকেট ম্যাচ।

শহীদ জুয়েল একাদশ:
হাবিবুল বাশার, হান্নান সরকার, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, ফারুক আহমেদ, হাসিবুল হোসেন শান্ত, মাহমুদুল হাসান রানা, মোহাম্মদ আলী, এনামুল হক মনি, এহসানুল হক সিজান, মোহাম্মদ সেলিম, নাসির আহমেদ নাসু, মঞ্জুরুল ইসলাম, সজল চৌধুরী।
ম্যানেজার: আজহার হোসেন শান্ত
কোচ: দীপু রায় চৌধুরী

শহীদ মুশতাক একাদশ:
মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ লিটন, আনোয়ার হোসেন, মুশফিকুর রহমান, মোহাম্মদ রফিক, হাসানুজ্জামান ঝরু, জাভেদ ওমর বেলিম, আনোয়ার হোসেন মনির, খালেদ মাসুদ পাইলট, মোরশেদ আলী খান, শফিউদ্দিন বাবু, মিজানুর রহমান বাবলু, ফয়সাল হোসেন ডিকেন্স।
ম্যানেজার: রকিবুল হাসান
কোচ: ওয়াহেদুল গনি



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়