ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বাংলাদেশ দল ৫ জনের নয়, চমৎকার ১১ জনের’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশ দল ৫ জনের নয়, চমৎকার ১১ জনের’

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : জাতীয় দলের পাঁচ সিনিয়র ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ একসঙ্গে খেলছেন দীর্ঘদিন। পাঁচজন একসঙ্গে মাঠে নেমে ১০১টি ম্যাচ খেলেছেন। এ পঞ্চপাণ্ডবের হাত ধরে এসেছে একাধিক সাফল্য। বাংলাদেশ সেরা সময় পার করছে তারা থাকার সময়েই।

তাদের পর কারা বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নেবে? এ নিয়ে অনেক প্রশ্ন, অনেক চিন্তা, অনেক শঙ্কা। এমন শঙ্কা অনেকের। তবে এসব নিয়ে মোটেও ভাবছেন না বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস। তার মতে, ‘বাংলাদেশ দল ৫ জনের নয়, চমৎকার ১১ জনের।

সিলেটে আজ প্রধান কোচ বলেছেন, বিগ ফাইভ নিয়ে অনেক কথা হচ্ছে...আমি তাদের বেশ সম্মান করি এবং তারা অসাধারণ খেলোয়াড়। কিন্তু আমি সন্তুষ্ট যে বাংলাদেশ বিগ ফাইভ ক্রিকেটার ছাড়াও এগিয়ে যাচ্ছে।

‘আপনি মিরাজকেই খেয়াল করুন। এ মৌসুমে কী দারুণ ক্রিকেটটাই না ও খেলল। আমরা তার কাছ থেকে এমন পারফরম্যান্সের প্রত্যাশাই তো করছি। তরুণ একজন খেলোয়াড় ও, অসাধারণ অলরাউন্ডার, দুর্দান্ত ফিল্ডার, ব্যাটিংয়ে পারদর্শী এবং স্পিন বোলিং যেকোনো সময় করতে সক্ষম। ও সব ধরনের ক্রিকেট খেলে অভ্যস্ত এবং সকল ফরম্যাটেই পারফর্ম করছে।’

‘মুস্তাফিজও আছে। ও অনেকটাই আড়ালে আছে। আমার চোখে ডেথ ওভারে ও এখন বিশ্বের অন্যতম সেরা একজন বোলার এবং ওয়ানডে ক্রিকেটের অন্যতম সেরা বোলার। লিটন দাসও আছে। এশিয়া কাপের ফাইনালে আমাদের হয়ে ‍গুরুত্বপূর্ণ রান করেছিল ও। সৌম্য সরকারকেই দেখুন। সম্প্রতি ওর কয়েকটি ইনিংস অসাধারণ ছিল। ইমরুল জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে চমৎকার খেলেছিল। তাই বলছি আমাদের দলে এখন বেশ কয়েকজন খেলোয়াড় আছে যারা পরবর্তীতে দলকে এগিয়ে নিতে পারবে।’

‘চলুন এ দলটিকে চমৎকার ১১ জনের দল বলি। আমার মতে সাকিবসহ ওদের ৫ জনের দলটা চমৎকার। তারা প্রত্যেকেই খুশি হবে এতে। কারণ বাকিরা ওদের থেকে চাপ কমাচ্ছে’- যোগ করেন প্রধান কোচ।



রাইজিংবিডি/সিলেট/১৬ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়