ঢাকা, মঙ্গলবার, ১২ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ব্যাটিং কেন খারাপ করেছে, সবাইকে জিজ্ঞেস করা উচিত : সাকিব

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৭ ৫:৩২:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৪ ১২:৩৮:০২ পিএম
বেশিরভাগ ব্যাটসম্যানই আউট হয়েছেন শর্ট বলে

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : সাকিব, মাহমুদউল্লাহ ও আরিফুল বাদে কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করেননি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির উইকেট আহামরি খারাপ ছিল না। বল ব্যাটে আসছিল ভালোভাবেই। কিন্তু ব্যাটসম্যানরা শুরু থেকেই গতি বুঝতে পারছিলেন না। টাইমিংয়ে গড়বড় হচ্ছিল বারবার। এলোপাথাড়ি শট হয়েছে একাধিক।

সাকিব আল হাসানের শুরুটাও ভালো ছিল না। ব্যাটের কানায় লেগে হয়েছে একাধিক বাউন্ডারি। কিন্তু উইকেটের থিতু হয়ে ব্যাটিংয়ে দ্যুতি ছড়িয়েছেন। সাকিব ৪৩ বলে করেন সর্বোচ্চ ৬১ রান। এ ছাড়া আরিফুলের ১৭ ও মাহমুদউল্লাহর ১২ রানের সুবাদে ১২৯ রানের পুঁজি পায় বাংলাদেশ। সহজ লক্ষ্যে ৫৫ বল আগেই পৌঁছে যায় তারা। জয় পায় ৮ উইকেটে।

একাদশে ৯ ব্যাটসম্যান নিয়েও ১ ওভার আগে বাংলাদেশের ইনিংস শেষ! ভাবা যায়? দায়িত্বশীল ব্যাটিংয়ের অভাবে দলের স্কোর বড় হয়নি। সাকিবের মতে, কমপক্ষে ১৭৫-১৮০ রান করা যেত সিলেটের উইকেটে। উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো ছিল সেই কথাও বলেছেন অধিনায়ক। ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে আসেননি সাকিব। ম্যাচ নিয়ে পর্যালোচনা করেছেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। তবে পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচ নিয়ে কথা বলেছেন অধিনায়ক। তার মতে একমাত্র টস বাদে কোনো কিছুই আজ পক্ষে আসেনি।

সাকিবের ভাষ্য, ‘একমাত্র টস বাদে আজ সবকিছুই খারাপ হয়েছে। বাজে ব্যাটিং হয়েছে এবং বাজে বোলিং হয়েছে। উইকেট ভালো ছিল। চাইলেই আমরা অন্তত ১৭৫-১৮০ রান করতে পারতাম। আপনার অন্য ব্যাটসম্যানদের জিজ্ঞাসা করা উচিত কেন তারা ভালো ব্যাটিং করতে পারেনি। আমি দলের প্রত্যেকের হয়ে জবাব দিতে পারব না।’

‘আগেই বললাম আজ কিছুই ভালো হয়নি। আমরা যা করেছি সেটার কোনো ফল পাইনি। আমাদের এখান থেকে শেখা উচিত এবং এগিয়ে যাওয়া উচিত’- যোগ করেন সাকিব।



রাইজিংবিডি/সিলেট/১৭ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Walton AC