ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রিয়াল পেল আয়াক্সকে, বার্সেলোনা লিঁওকে

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ১৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিয়াল পেল আয়াক্সকে, বার্সেলোনা লিঁওকে

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে। ড্রতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা পেয়েছে লিঁওকে। আর উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পেয়েছে আয়াক্সকে।

এ ছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি পেয়েছে শালকে জিরোফোরকে। আর ম্যানচেস্টার ইউনাইটেড পেয়েছে শক্তিশালী প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। গেল বছরের ফাইনালিস্ট লিভারপুল পেয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে। লিভারপুল ও বায়ার্ন উভয় দলই চ্যাম্পিয়নস লিগের পাঁচটি করে শিরোপা জিতেছে। তবে ১৮ বছর পর দুই দল আবার মুখোমুখি হতে যাচ্ছে। সবশেষ ২০০১ সালে  তারা মুখোমুখি হয়েছিল। আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম পেয়েছে বরুসিয়া ডর্টমুন্ডকে।

ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব এএস রোমা পেয়েছে পোর্তোকে। আর রোনালদো-মানজুকিচদের জুভেন্টাস পেয়েছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদকে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এই প্রথম শেষ ষোলোতে দেখা হল জুভেন্টাস-অ্যাটলেটিকো মাদ্রিদের। অবশ্য রোনালদোর জন্য ভালোই হয়েছে অ্যাটলেটিকোকে পাওয়ায়। তিনি আবার ফিরতে পারবেন মাদ্রিদে। রিউইনিয়ন হবে অ্যাটলেটিকো মাদ্রিদের খেলোয়াড়দের সঙ্গে। রিয়ালে থাকাকালিন অ্যাটলেটিকোর বিপক্ষে ২২ গোল করেছিলেন রোনালদো।

শেষ ষোলোর প্রথম লেগ অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ফেব্রুয়ারি মাসের ১২-১৩ ও ১৯-২০। আর ফিরতি লেগ হওয়ার সম্ভাব্য তারিখ মার্চ মাসের ৫-৬ ও ১২-১৩। গ্রুপ চ্যাম্পিয়ন দলগুলো প্রথম লেগ অ্যাওয়েতে খেলবে। ফিরতি লেগ খেলবে ঘরের মাঠে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ১ জুন। ভেন্যু- অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ‘এস্তাদিও মেট্রোপলিটানো’।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়