ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ম্যাথুস-মেন্ডিসের দৃঢ়তা আর বৃষ্টিতে ওয়েলিংটন টেস্ট ড্র

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাথুস-মেন্ডিসের দৃঢ়তা আর বৃষ্টিতে ওয়েলিংটন টেস্ট ড্র

ক্রীড়া ডেস্ক: অ্যাঞ্জেলো ম্যাথুস আর কুশাল মেন্ডিসের অবিচ্ছিন্ন জুটিতে আগের দিনই ড্রয়ের সম্ভাবনা জাগিয়েছিল ওয়েলিংটন টেস্ট। আজ পঞ্চম ও শেষ দিনে বৃষ্টিতে সেই সম্ভাবনা সত্য হলো। নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ম্যাচটি ড্র হয়েছে।

বেসিন রিজার্ভে বৃষ্টির জন্য আজ শেষদিনের খেলা শুরু হতে কিছুটা দেরি হয়েছিল। প্রায় দেড় ঘন্টা পর খেলা মাঠে গড়ালেও ১২ ওভার পরই তা শেষ হয়েছে। ম্যাচ ড্র হওয়া পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়লেন ম্যাথুস ও মেন্ডিস।

টস জিতে আগে ব্যাট করে ২৮২ রানে থেমেছিল শ্রীলঙ্কার প্রথম ইনিংস। জবাবে টম লাথামের ডাবল সেঞ্চুরিতে ৫৭৮ রানের বড় পুঁজি পায় নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ম্যাথুস ও মেন্ডিসের দৃঢ়তায় ৩ উইকেটে শ্রীলঙ্কা ২৮৭ করার পর ম্যাচ ড্র হয়।

আগের দিনের করা ৩ উইকেটে ২৫৯ রান নিয়ে আজ শেষ দিনের ব্যাটিং শুরু করে শ্রীলঙ্কা। এরপর ২৮ রান যোগ করতেই থামতে হয় লঙ্কানদের। কিউই বোলাররা এদিনও চির ধরাতে পারেননি শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপে। ম্যাথুস ও মেন্ডিসের অবিচ্ছিন্ন জুটি ছিলো ২৭৪ রানের।

লিড থেকে সফরকারীরা ৯ রান দূরে থাকতে বৃষ্টি নামলে পরে আর খেলা মাঠে গড়ায়নি। তাতে দুই ম্যাচ সিরিজের প্রথমটি ড্র হওয়ায় শেষ টেস্ট হয়ে রইলো সিরিজ নির্ধারণী। ১৪১ রানে কুশাল মেন্ডিস ও ১২০ রানে অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত ছিলেন।

নিউজিল্যান্ডের হয়ে ওপেনার টম লাথাম রেকর্ড ব্যাটিয়ের জন্য জেতেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়