ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাসকিনের ছোবলে বিপদে নর্থ জোন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাসকিনের ছোবলে বিপদে নর্থ জোন

দুই মাস পর ম্যাচ খেলতে নেমেছেন তাসকিন আহমেদ (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : চোট কাটিয়ে দুই মাস পর মাঠে ফেরার শুরুটা ভালো হয়েছে তাসকিন আহমেদের। তার দারুণ বোলিংয়ে বিসিএলের পঞ্চম রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে বিপদে আছে বিসিবি নর্থ জোন।

বৃষ্টিতে ভেসে গিয়েছিল ম্যাচের প্রথম দিন। বুধবার দ্বিতীয় দিনে খেলা হয়েছে ৩১.৪ ওভার। তাতে ৯২ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে নর্থ জোন। তাসকিন নিয়েছেন ২ উইকেট।

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে ভেজা আউটফিল্ডের কারণে দিনের খেলাই শুরু হয়েছিল দুপুর আড়াইটায়। টস জিতে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করেন নর্থ জোনের দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিক।

ইনিংসের প্রথম ওভারে তাসকিনকে দুই চার হাঁকান মিজানুর, পরের ওভারে জুনায়েদ দুই চার মারেন আরেক পেসার শহিদুল ইসলামকে।

তৃতীয় ওভারে তাসকিনের পরপর দুই বলে ছক্কা ও চার হাঁকান মিজানুর। পরের বলেই এই ব্যাটসম্যানকে (১৫ বলে ১৯) আব্দুল মজিদের ক্যাচ বানিয়ে শুরুর ঝড় থামান ১৫ অক্টোবরের পর প্রথম ম্যাচ খেলতে নামা তাসকিন।

বেশিক্ষণ টেকেননি তিনে নামা ফরহাদ হোসেন। ৬ বলে শূন্য রান করা ফরহাদকে নাজমুল হোসেন শান্তর ক্যাচে পরিণত করেন শহিদুল।

৩১ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ৩৮ রানের জুটি গড়েছিলেন জুনায়েদ ও নাঈম ইসলাম। ৫৬ বলে ৩৫ রান করা জুনায়েদকে ফিরিয়ে এ জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার আরাফাত সানী।

সাব্বির রহমান উইকেটে থিতু হওয়ার চেষ্টা করছিলেন। তার সেই চেষ্টা সফল হতে দেননি তাসকিন। ২২ বলে ৬ রান করা সাব্বিরকে উইকেটরক্ষক জাবিদ হোসেনের ক্যাচ বানান ডানহাতি পেসার।

শেষ বিকেলে সাব্বিরের বিদায়ের পর নাইটওয়াচম্যান হিসেবে নেমেছিলেন সাকলাইন সজীব। তবে ‘নাইট’ হওয়ার আগেই তাকে ফিরিয়েছেন অফ স্পিনার শুভাগত হোম।

সাকলাইন ২৫ বলে ১ রান করে শুভাগতর বলে এলবিডব্লিউ হতেই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। ২৯ রানে অপরাজিত আছেন নাঈম।

৮ ওভারে দুটি মেডনসহ ২৮ রানে ২ উইকেট নিয়েছেন তাসকিন। শহিদুল ২৯ রানে, সানী ২১ রানে ও শুভাগত ১ রানে নিয়েছেন একটি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়