ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পঞ্চম ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপায় চোখ ক্রুসের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পঞ্চম ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপায় চোখ ক্রুসের

ক্রীড়া ডেস্ক : ফিফা ক্লাব বিশ্বকাপের চার-চারটি ট্রফি জয়ের সুযোগ খুব কম খেলোয়াড়ের ভাগ্যেই জুটে। সেই ভাগ্যবানদের তালিকায় আছেন রিয়াল মাদ্রিদের জার্মান ফুটবলার টনি ক্রুস। ইতিমধ্যে তিনি ফিফা ক্লাব বিশ্বকাপের চার-চারটি শিরোপা জিতেছেন। তার তিনটি রিয়ালের হয়ে। আর একটি বায়ার্ন মিউনিখের হয়ে। এবার পঞ্চম শিরোপায় চোখ তার। আজ বুধবার থেকে শুরু হচ্ছে রিয়ালের ফিফা ক্লাব বিশ্বকাপের মিশন। সেখানে দলের অবিচ্ছেদ্য অংশ টনি ক্রুস।

টনি ক্রুস কেবল ক্লাব বিশ্বকাপই জিতেননি। তিনি জার্মানির হয়ে ২০১৪ সালে বিশ্বকাপ, বায়ার্ন ও রিয়াল মাদ্রিদের হয়ে চারটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপাও জিতেছেন। তার মধ্যে সবশেষ টানা তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন রিয়ালের হয়ে।

এবার রিয়ালের হয়ে চতুর্থ এবং নিজের পঞ্চম ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপার জন্য মুখিয়ে আছেন তিনি। ২০১৩ সালে তিনি প্রথম ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেন বায়ার্ন মিউনিখের হয়ে। ২০১৪ সালে রিয়ালের হয়ে জিতেন দ্বিতীয়টি। এরপর রিয়ালের হয়ে আরো তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন তিনি। এবার চতুর্থটা জেতার সামনে দাঁড়িয়ে তারা। তার আগে আজ বুধবার রাতে তাদের সেমিফাইনালে খেলতে হবে জাপানের ক্লাব কাশিয়া অ্যান্টলার্সের বিপক্ষে। সংযুক্ত আরব আমিরাতের আবু জায়েদ স্পোর্টস স্টেডিয়ামে রিয়াল এই ম্যাচে জয় পেলে শনিবার (২২ ডিসেম্বর) ফাইনালে তাদের প্রতিপক্ষ আরব আমিরাতের আল আইন ফুটবল ক্লাব। তাদের হারাতে পারলেই পঞ্চম ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতবেন ক্রুস, রামোস, বেল, মার্সেলো ও নাচো ফার্নান্দেজরা।

টনি ক্রুস ছাড়াও চারটি করে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন সার্জিও রামোস, গ্যারেথ বেল, মার্সেলো ও নাচো ফার্নান্দেজ। রোনালদোও চারটি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন। তবে তার একটি তিনি জিতেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়