ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতকে মাটিতে নামালো আমিরাত

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ১:০৪:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ৩:১৪:০২ পিএম

ক্রীড়া ডেস্ক : এএফসি এশিয়া কাপ ফুটবলে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পেয়েছিল ভারত। যা ১৯৬৪ সালের পর এশিয়া কাপে ভারতের প্রথম জয় এবং সবচেয়ে বড় জয়। এমন জয়ে রীতিমতো উড়ছিল ভারত। এদিক-সেদিক ভারত বন্দনায় পঞ্চমুখ ছিল। তাদের এশিয়ার ফুটবলের এলিট ক্লাবের সদস্যও বলা হচ্ছিল। কিন্তু পরের ম্যাচেই মুখ থুবড়ে পড়েছে সুনীল ছেত্রীর ভারত। স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের কাছে তারা ২-০ গোলে হার মেনেছে।

তবে সহজে জয় পায়নি আরব আমিরাত। ভারতের জালের নাগাল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৪১ মিনিট। এ সময় খাফলান মুবারক গোল করে এগিয়ে নেন দলকে। প্রথম গোলের ৪৭ মিনিট পর স্বাগতিকরা পায় দ্বিতীয় গোলের দেখা। ৮৮ মিনিটে আলী মাবখউত গোল করে দলের জয় নিশ্চিত করেন। অবশ্য ভারত অনেকগুলো সুযোগ পেয়েছিল। কিন্তু ফিনিশারদের অভাবে সেগুলোর একটিও কাজে লাগাতে পারেনি।

আরব আমিরাত এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাহরাইনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারত ১৪ জানুয়ারি বাহরাইনের মুখোমুখি হবে। এই ম্যাচটি ড্র করতে পারলেও ভারতের জন্য পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ থাকবে। জিতলে তো কথাই নেই। তবে হেরে গেলে ঝামেলায় পড়তে হবে।

ছয় গ্রুপের পয়েন্ট টেবিলের সেরা দুটি করে শীর্ষ ১২টি দল ও ছয় গ্রুপের তৃতীয় স্থানে আরো ৪টি দল সুযোগ পাবে শেষ ষোলোতে।




রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC