ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিউজিল্যান্ডে টি-টোয়েন্টিতেও হারল শ্রীলঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ৪:২০:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ৪:২০:২২ পিএম

ক্রীড়া ডেস্ক: টেস্ট ও ওয়ানডে সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতেও হেরেছে শ্রীলঙ্কা। এর ফলে অস্ট্রেলিয়া সফরের আগে কিউইদের মাঠে কোনো ম্যাচেই জয়ের দেখা পেল না লঙ্কানরা।

ওয়ানডে সিরিজে বাজেভাবে হারের পর একমাত্র টি-টোয়েন্টিতে নিজেদের জানান দেওয়ার সুযোগ ছিল লাসিথ মালিঙ্গার শ্রীলঙ্কার। টস জিতে আগে ফিল্ডিং নিয়ে তেমন কিছুরই প্রত্যাশায় ছিল তার দলটি। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৯ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে ১৪৪ রান করতেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। তাতে একমাত্র টি-টোয়েন্টিতে ৩৫ রানে জয় পায় কিউইরা।

আগে ফিল্ডিং বেছে নিয়ে নিউজিল্যান্ডের টপঅর্ডারকে ভালোই চাপে রেখেছিল লঙ্কান বোলাররা। এসময় মালিঙ্গা ও রাজিথাদের বোলিং তোপে মার্টিন গাপটিল ১, কলিন মানরো ১৬, টিম সেফার্ত ২ ও হেনরি নিকোলাস ব্যক্তিগত ৪ রানে সাজঘরে ফেরেন।

তবে মিডলঅর্ডার ও টেলঅর্ডার ব্যাটসম্যানদের কল্যাণে লড়াইয়ের পুঁজি পায় নিউজিল্যান্ড। দলটির হয়ে রস টেলর ৩৩ রান করেন। ৩৫ রান নিয়ে অপরাজিত ছিলেন স্কট কুজেলিন। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৪ রান করেন ডগ ব্রেসওয়েল। এছাড়া ১৩ রান নিয়ে অপরাজিত ছিলেন পেসার টিম সাউদি।

শ্রীলঙ্কার হয়ে কুসান রাজিথা সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া ২টি উইকেট পান অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

লক্ষ্য তাড়ায় খেলতে নেমে শ্রীলঙ্কার হয়ে থিসারা পেরেরা সর্বোচ্চ ৪৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান আসে কুশাল পেরেরার ব্যাট থেকে। এছাড়া নিরোশান ডিকভেলা ১৮, কুশাল মেন্ডিস ১৭ ও ধনঞ্জয়া সিলভার ১০ ছাড়া আর কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

শ্রীলঙ্কাকে লক্ষ্য থেকে দূরে রাখতে নিউজিল্যান্ডের হয়ে লুক ফার্গুসন ও ইশ সৌদি ৩টি করে উইকেট নেন। এছাড়া টিম সাউদি, কুজেলিন, ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনার ১টি করে উইকেট নেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC