ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ছন্দ ধরে রাখার প্রত্যাশা তাসকিনের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ৭:৩৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ৭:৩৯:৫২ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলের চলমান আসরে নিজেদের প্রথম ম্যাচে শেষ বল পর্যন্ত লড়াই করে হেরেছিল সিলেট সিক্সার্স। হারের ম্যাচ থেকে আত্মবিশ্বাস নিয়েই পরের ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয় পেয়েছিল দলটি।

ওই ম্যাচে বল হাতে ৪ উইকেট নিয়ে দলের জয়ে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাসকিন আহমেদের। এবার শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে নিজেদের পরিকল্পনা ও প্রত্যাশা নিয়ে কথা বলেছেন সিলেটের এ গতিতারকা।

শেষ তিন ম্যাচের সবকটিতে জিতে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে ঢাকা ডায়নামাইটস। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা এ দলটির বিপক্ষে আগামীকাল মাঠে নামবে সিলেট। গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে বোলিংয়ে শেষ ম্যাচের সাফল্য সম্পর্কে জানতে চাওয়া হলে সিলেটের পেসার তাসকিন বলেন, ‘আমি উইকেটের ধরণ অনুভব করার চেষ্টা করেছিলাম এবং আমাদের পরিকল্পনা ছিলো হার্ড লেন্থে আঘাত করা। অর্থ্যাৎ উইকেট টু উইকেট বোলিং করা এবং ভেরিয়েশন করা। আমি আমার পরিকল্পনা ঠিক মতো কাজে লাগাতে পারায় হয়তো গত ম্যাচে সাফল্য পেয়েছিলাম।’

ম্যাচের ফলাফল নির্ধারণের জন্য ডেথওভারগুলো বেশ গুরুত্বপূর্ণ। নিজের শেষ ম্যাচে ডেথওভারের বোলিং নিয়ে তাসকিন বলেন, ‘ডেথ ওভারগুলো সবসময়ই একটু কঠিন এবং চ্যালেঞ্জিং থাকে ব্যাটসম্যান-বোলার উভয়ের জন্যই। সেই মুহূর্তে এক্সিকিউশন ভালো করতে পারায়, ইয়র্কার ভালো ছিলো। এছাড়া স্লোয়ার ভালো ছিলো বলে হয়তো ঐ ওভারটি ভালো হয়েছিল।'

এক সময় দুর্দান্ত গতিতে উইকেটে চমক উপহার দিতেন তাসকিন। মাঝপথে কিছুটা ব্যাকফুটে গেলেও আবারো স্বরৃপে ফিরতে পেরেছেন বলে দাবি ডানহাতি এ পেসারের।

'২০১৮ সালের দিকে পেস অনেকটা কমে গিয়েছিলো পিঠের ব্যাথার কারণে। তবে এখন প্রায় ১৪০ এর কাছাকাছি হচ্ছে আবারও। আশা করি সামনে আরও রিদম ভালো হবে। এটা সম্পূর্ণ আত্মবিশ্বাস ব্যাপার। ইনশাল্লাহ যদি সুস্থ থাকি তাহলে সামনে ভালো ইনিংস আসবে।'

চলমান আসরে নিজেদের শেষ দুই ম্যাচের একটিতে জিতে পয়েন্ট টেবিলের চারে রয়েছে সিলেট সিক্সার্স। পরের ম্যাচগুলোতে ভালো করে আরো উন্নতি করার লক্ষ্য রয়েছে দলটির। আর ভালো করতে দলের খেলোয়াড় ও স্টাফদের প্রতি আস্থার কথা জানান তাসকিন।

'মাশাল্লাহ সবাই ভালো ছন্দে আছে, উপভোগ করছে। সিলেট সিক্সার্সের ম্যানেজমেন্ট, কোচিং স্টাফ যারা আছে সকলেই অনেক পরিচিত এবং সবাই সাপোর্ট করছে। আমরা যে প্রথম ম্যাচটি হেরেছিলাম এরপরেও সবাই ভালোই ছিলো। এরপর দ্বিতীয় ম্যাচ জিতেছি। সবমিলিয়ে ভালো একটি গঠনে আছি আমরা, এভাবে থাকলে আশা করি টুর্নামেন্টে ভালো কিছু হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge