ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

জোহানেসবার্গ টেস্টে প্রথম দিন বোলারদের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ১০:৫২:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ১০:৫২:১০ পিএম

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ টেস্টের শেষটিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে পাকিস্তান। সিরিজের শেষ টেস্টের প্রথম দিনেই দাপট দেখিয়েছেন পেসাররা।

তিন ম্যাচের আগের দুটিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। হোওয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে আজ শেষটিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে দলটি। টস জিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের পেসারদের দাপটে ২৬২ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ১৭ রান তুলতেই দুই উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামার আগে ২৪৫ রানে পিছিয়ে সরফরাজ আহমেদের দল।

চেনা মাঠে ব্যাটিং বেছে নিয়ে শুরুটা খুব একটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। দলীয় ৬ রানেই অধিনায়ক ডিন এলগারকের হারায় প্রোটিয়ারা। তবে শুরুর ধাক্কা সামলিয়ে  ওয়ানডাউনে নামা হাশিম আমলাকে নিয়ে দলকে টানতে থাকেন অ্যাইডেন মার্করাম।

দ্বিতীয় উইকেটে আমলাকে নিয়ে ১২৬ রানের জুটি গড়েন মার্করাম। তবে শেষতক সেঞ্চুরির আফসোস নিয়ে ফিরতে হয়েছে তাকে। ফাহিম আশ্রাফের বলে সরফরাজ আহমেদের হাতে ধরা পড়লে ব্যক্তিগত ৯০ রানে ফিরতে হয় তাকে। ১২৪ বলে ১৬ চারে এ ইনিংসটি খেলেন তিনি। তার পর হাশিম আমলা ৪১ ও তিউনিস ডি ব্রুইন ৪৯ এবং জুবায়ের হামজা ৪১ রান করেন। টেইলঅর্ডারদের মধ্যে আর কেউ বড় কোনো ইনিংস খেলতে না পারায় ২৬২ রানেই অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।

বল হাতে পাকিস্তানের হয়ে ফাহিম আশ্রাফ সর্বোচ্চ ৩টি উইকেট নেন।  এছাড়া দুটি করে উইকেট নেন মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস ও হাসান আলী।

জবাবে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটা ছিল হতাশার। দলীয় ৬ রানেই ওপেনার শান মাসুদকে হারায় দলটি। এরপর আর কোনো রান যোগ হওয়ার আগেই ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফেরেন আজহারী আলী। সফরকারীদের হয়ে ১০ রান নিয়ে অপরাজিত রয়েছেন ইমাম-উল-হক।

দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম দিনে দুটি উইকেটই নিয়েছেন পেসার ভারনন ফিল্যান্ডার।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC