ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দলের বিপর্যয়ে ব্যক্তিগত সাফল্য ছুঁতে পারছে না তাসকিনকে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দলের  বিপর্যয়ে ব্যক্তিগত সাফল্য ছুঁতে পারছে না তাসকিনকে

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : লড়ছেন একাই। সঙ্গ দিতে পারছে না কেউ। তার একার লড়াইয়ে তো আর ম্যাচ জয় সম্ভব না। তবুও সামর্থ্যের শেষটুকু দিতে চান।

৭ ম্যাচে ১৪ উইকেট নিয়ে এবারের বিপিএলে এখন পর্যন্ত সবার ওপরে তাসকিন আহমেদ। কিন্তু তার দল সিলেট সিক্সার্স তলানিতে। ৭ ম্যাচে ৫ হার নিয়ে পয়েন্ট টেবিলের ছয়ে তারা। দলের এমন অবস্থায় তাই ভালো পারফরম্যান্স করেও খুশি হতে পারছেন না তাসকিন।

শনিবার সিলেট পর্বে নিজেদের শেষ ম্যাচে সিলেট হেরেছে রংপুর রাইডার্সের কাছে। এ ম্যাচেও ৪ উইকেট নিয়েছেন তাসকিন। রাইলি রুশো ও এবি ডি ভিলিয়ার্সকে এক ওভারে ফেরানোর পর নিজের শেষ ওভারে মোহাম্মদ মিথুন ও নাহিদুল ইসলামের উইকেট নেন ডানহাতি পেসার। কিন্তু অন্যপ্রান্ত থেকে বোলাররা বেহিসেবি রান খরচ করায় ১৯৪ রানের পুঁজি নিয়েও জিততে পারেনি সিলেট।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন তাসকিন। নিজের বোলিং ও দলের অবস্থা নিয়ে কথা বলেন এ পেসার।

ব্যক্তিগত আনন্দ আড়াল হচ্ছে কি না?
তাসকিন: ম্যাচ হারলে একটু খারাপ লাগে। এই ম্যাচটা জেতার খুব ইচ্ছে ছিল। চেষ্টা করেছি। খুবই ভালো ব্যাটিং উইকেট। ১৯৪ রান করে হারাটা মোটেও উচিত হয়নি। একটু দুঃখজনক। কিছু কিছু ভুল হয়েছে। কিছু ক্যাচ ড্রপ। কিছু বাজে ওভার। সব মিলিয়ে এটা দলীয় খেলা। আমি উইকেট পেয়েছি চারটি, তাই বলে আমি খুশি না। দিন শেষে এটা দলীয় খেলা। শেষ পর্যন্ত নিজেকে খুশি রাখতে পারিনি ম্যাচ হেরে যাওয়াতে।

আপনার কোনো ইনজুরি?
তাসকিন: আমার গোড়ালিতে একটু ব্যথা করছিল। ম্যাচের আগেও আমি টেপ পরে খেলেছিলাম। আমার শেষ ওভারে ব্যথা একটু অনুভব হচ্ছিল। আমার বোলিং শেষ হয়ে যাওয়ায় আমি আর ঝুঁকি নিইনি। এই জন্য আমি বের হয়ে যাই (ইনিংসের শেষ ওভারের আগে)। একটু ব্যথা লাগছিল। এটা তেমন বড় কিছু না। এখন চার দিন বিরতি আছে, আশা করি ঠিক হয়ে যাবে।

গতবার সিলেট এখানে এসে চার ম্যাচের তিনটা জিতেছিল, এবার চার ম্যাচে তিন হার?
তাসকিন: আসলে কী যে বলব... বলা কঠিন! ১৯৪ করে হারাটা আমার কাছে ব্যাখ্যা দেওয়ার ভাষা নেই। ভাগ্য খারাপ যে ছোট ছোট ভুলের কারণে হেরে গেছি। ওদের দলে বড় নাম ছিল। যদিও ওদের চার সেরা ব্যাটসম্যানকে আউট করেছিলাম। শেষের দিকে আসলে ছোট ভুলের কারণে হয়ে গেছে।

মেহেদী রানার ওভার কি টার্নিং পয়েন্ট, ১৯ রান দিয়েছিল?
তাসকিন: মেহেদী অনেক ভালো বোলার। ওর লাইফের দ্বিতীয় ম্যাচ বিপিএলে (আসলে তৃতীয়), ও এর আগে এমন অবস্থার সম্মুখীন হয়নি। একটু নার্ভাস তো ছিলই। কিছুটা ভুল করেছে। ইনশাআল্লাহ এই ভুল থেকে ও শিখবে, ভবিষ্যতে ভালো করবে।

ওয়ার্নার চলে যাচ্ছে...
তাসকিন: অবশ্যই ওয়ার্নার চলে যাওয়াতে একটু ঘাটতি পড়তে পারে। তবুও আমাদেরকে মানিয়ে নিতে হবে। আমরা স্থানীয়রা এবং কোচিং স্টাফরা একজন আরেকজনকে অনেক সহযোগীতা করে। ওর জায়গায় জেসন রয় আসছে, আশা করি সে ভালো করবে। এখনো আমরা টুর্নামেন্টের বাইরে চলে যাইনি। আমরা অবশ্যই ঘুরে দাঁড়াতে পারব। আমার বিশ্বাস ভালো কিছু করব।



বোলিংয়ে ওয়াকার
ইউনিস আপনার কী কী পরিবর্তন এনেছেন?
তাসকিন: ও আমাদের সবাইকে সাহায্য করছে, অনুপ্রাণিত করছে। গ্রিপ, সুইং, বৈচিত্র্য- এসবে সাহায্য করছে। আসলে সত্যি কথা বলতে কিছু শিখতে একটু সময় লাগে। টুর্নামেন্টের মাঝে চাইলেই কিছু শেখা যায় না। আমি চেষ্টা করছি নোট ডাউন করে রাখার। আমি, রানা, এবাদত, আল আমিন ভাই সবাই শেখার চেষ্টা করছি। আমার বিশ্বাস এগুলো ভবিষ্যতে কাজে লাগবে। এখন তবুও বাস্তবায়ন করার চেষ্টা করছি।

সাব্বিরের এমন ব্যাটিংয়ের পর ম্যাচ হার (৫১ বলে ৮৫)...  
তাসকিন: আমার ব্যক্তিগতভাবে খুবই খারাপ লেগেছে ম্যাচ হারার পর। ম্যাচটা জিতলে হয়তো ও ম্যান অব দ্য ম্যাচ হতো। আমি আসলে খুবই কষ্ট পেয়েছি। ওর জন্য হলেও জেতা উচিত ছিল ম্যাচটা।



রাইজিংবিডি/সিলেট/১৯ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়