ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ানডেতে ভিন্ন পাকিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-২০ ৯:১৩:১৪ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২০ ৯:১৮:১০ এএম

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। শনিবার থেকে শুরু হয়েছে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথমটিতেই ৫ উইকেটের দারুণ এক জয় তুলে নিয়েছে সফরকারীরা। পাকিস্তানের এমন জয়ের নায়ক মোহাম্মদ হাফিজ ও উমাম-উল-হক।

সংক্ষিপ্ত স্কোর :

দ. আফ্রিকা : ২৬৬/২ (৫০ ওভারে)

পাকিস্তান : ২৬৭/৫ (৪৯.১ ওভারে)

ফল : পাকিস্তান ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরা : মোহাম্মদ হাফিজ (পাকিস্তান)

সিরিজ : পাকিস্তান ১-০ ব্যবধানে এগিয়ে।

বাংলাদেশ সময় শনিবার রাতে পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করতে নামে। উদ্বোধনী জুটিতে ৮২ রান তোলেন হাশিম আমলা ও রেজা হেনড্রিকস। এই রানে ফিরে যান হেনড্রিকস। ৬৭ বল খেলে ৫ চারে ৪৫ রান করে শাদাব খানের বলে হাসান আলীর হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এরপর দ্বিতীয় উইকেটে আমলা ও রাসি ফন ডের ডুসেন মিলে ১৫৫ রান তোলেন। তাদের এই জুটিতে ভর করে দলীয় সংগ্রহ চলে যায় ২৩৭ পর্যন্ত।

এই রানে ডুসেনকে ফেরান হাসান আলী। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ১০১ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৯৩ রান করেন ডুসেন। এরপর ডেভিড মিলার ও আমলা অবিচ্ছিন্ন থেকে পুরো ৫০ ওভার খেলে মাঠ ছাড়েন। আমলা তার ওয়ানডে ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন। ইনিংসের গোড়াপত্তন করতে এসে ২১২ মিনিট ক্রিজে থেকে ১২০ বল মোকাবেলা করে ৭ চার ও ১ ছক্কায় ১০৮ রান করেন আমলা। ১২ বলে ২ চারে ১৬ রান করেন মিলার।
 


২৬৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় পাকিস্তান। ২৫ রান করে ফিরে যান ফখর জামান। এরপর ইমাম-উল-হক ও বাবর আজম মিলে ৯৪ রানের জুটি গড়েন। ১৩৯ রানের মাথায় এই জুটি ভাঙেন হেনড্রিকস। বাবর আজম ৪৯ রানে ফিরে যান। ১৮৫ রানের মাথায় ইমাম-উল-হককে হারায় পাকিস্তান। উদ্বোধনী এই ব্যাটসম্যান ১০১ বল খেলে ৫ চার ও ২ ছক্কায় ৮৬ রান করে যান। ২১৮ রানের মাথায় শোয়েব মালিক আউট হন। ১২ রানের বেশি করতে পারেননি তিনি। ২২৩ রানের মাথায় অধিনায়ক সরফরাজ আহমেদ ব্যক্তিগত ১ রানে ফিরে যান। এরপর মোহাম্মদ হাফিজ ও শাদাব খান মিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। হাফিজ ৬৩ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকেন। শাদাব খান করেন ১৮ রান। তাতে ৫ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তান।

বল হাতে দক্ষিণ আফ্রিকার দুয়ান্নে অলিভিয়ের ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আন্দিলে ফেলুকওয়ে, ইমরান তাহির ও রেজা হেনড্রিকস। ম্যাচসেরা হন মোহাম্মদ হাফিজ।

মঙ্গলবার ডারবানে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।




রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC