ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেসি-সুয়ারেজের গোলে জয় পেল বার্সা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২১ ৯:২২:১২ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২১ ১:৩৭:১৭ পিএম

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লা লিগায় শিরোপার দৌড়ে ছন্দ ধরে রাখল বার্সেলোনা। এবার নিজেদের মাঠে লেগানেসকে হারিয়েছে কাতালান ক্লাবটি।

ক্যাম্প ন্যুতে গতকাল রাতে লেগানেসকে স্বাগত জানায় বার্সা। চেনা মাঠে দলের জয়ে একটি করে গোল পেয়েছেন উসমান দেম্বেলে, লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি। তাদের কল্যাণে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের দলটি।

গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে লেগানেসের মাঠ থেকে ২-১ গোলে হেরে ফিরেছিল বার্সেলোনা। ফিরতি পর্বে দুর্দান্ত জয়ে মধুর প্রতিশোধ নিল কাতালান ক্লাবটি।

ঘরের মাঠে গতকাল ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকেন বার্সার তরুণ তারকা উসমান দেম্বেলে। প্রথমার্ধের শুরুতেই প্রতিপক্ষের গোলপোস্টে কয়েকবার হানা দেওয়ার চেষ্টা করেন তিনি। ফলে ম্যাচের ৩২ মিনিটে তার গোলে এগিয়ে যায় বার্সা। জর্দি আলবার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে লেগানেসের জালে বল পাঠান ফরাসি এ তারকা।

বিরতির পর মাঠে নেমে বার্সা আক্রমণে এগিয়ে থাকলেও স্রোতের বিপরীতে গিয়ে উল্টো গোল দিয়ে সমতায় ফেরে লেগানেস। ম্যাচের ৫৭ মিনিটে বার্সা গোলরক্ষক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন মার্টিন ব্রেথওয়েট।

সমতায় ফেরার পর ম্যাচের ৬৪ মিনিটে কার্লেস আলেনাকে বসিয়েয়ে দলের সেরা অস্ত্র মেসিকে বদলি হিসেবে নামান কোচ ভালভার্দে। মাঠে নেমেই দলের পারফরম্যান্সের চেহারা বদলে দেন তিনি। ৭১ মিনিটে তার জোরালো শট লেগানেসের গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি শটে তা জালে পাঠান লুইস  সুয়ারেজ। আর ম্যাচের যোগ হওয়া সময়ের দ্বিতীয় মিনিটে আলবার সহায়তায় গোলের দেখা পান মেসি। লিগে তার ১৮তম গোলে ভর কর ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

লা লিগায় এ জয়ের ফলে ২০ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট দাড়িয়েছে ৪৬ এ। সমান ম্যাচে তাদের চেয়ে ৫ পয়েন্ট কম নিয়ে টেবিলেলের দ্বিতীয় স্থানে রয়েছে ডিয়েগো সিমিওনের অ্যাথলেটিকো মাদ্রিদ। আর ২০ ম্যাচে বার্সার চেয়ে ১০ পয়েন্ট কম নিয়ে তৃতীয় অবস্থানে মাদ্রিদের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৯/শামীম

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge