ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডোতে আকিজ ও আদমজী কলেজ চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডোতে আকিজ ও আদমজী কলেজ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা-২০১৯ আজ সোমবার চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। এবারের এই প্রতিযোগিতার জুনিয়র পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে আকিজ স্কুল এন্ড কলেজ, রানার্স-আপ হয়েছে সিরাজগঞ্জ জেলা স্কুল এবং তৃতীয় হয়েছে রাজশাহী জেলা স্কুল। এদিকে জুনিয়র মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে আদমজী কলেজ, রানার্স-আপ হয়েছে বাণীস্ট্রীট স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় হয়েছে কুমিল্লা জেলা স্কুল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল দেওয়া হয়। এ ছাড়া প্রতিটি ওজন শ্রেণির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানধারীদের মেডেল, সার্টিফিটেক দেওয়া হয়। আর টুর্নামেন্টের সেরা ১০ জনকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।



চূড়ান্তপর্ব শেষে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ.এম ইকবাল-বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক আলহাজ্ব ফরিদা আক্তার বেগম, প্রফেসর ড. ইসমেত আরা (চেয়ারম্যান, এ্যাক্টিনো বাংলাদেশ ও এ্যাক্টিনো রিসার্চ ইনকরপোরেশন কানাডা)। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

প্রতিযোগিতায় মোট ৫০০ জন প্রতিযোগী অংশ নিয়েছে। তার মধ্যে পুরুষ  খেলোয়াড় ৩৫০ জন। আর নারী খেলোয়াড় ১৫০ জন। এবারের এই প্রতিযোগিতা পুরুষ জুনিয়র বিভাগে ১০টি ও মহিলা জুনিয়র বিভাগে ১০টিসহ মোট ২০টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া পুরুষ জুনিয়র পুমসে ও মহিলা জুনিয়র পুমসে ক্যাটাগোরিতে একক ও দ্বৈত প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হয়।



মহিলা জুনিয়র বিভাগের ১০টি ওজন শ্রেণির মধ্যে ছিল- অনূর্ধ্ব-২০ কেজি, অনূর্ধ্ব-২৫ কেজি, অনূর্ধ্ব-৩০ কেজি, অনূর্ধ্ব-৩৫ কেজি, অনূর্ধ্ব-৪০কেজি, অনূর্ধ্ব-৪৫ কেজি, অনূর্ধ্ব-৫০ কেজি, অনূর্ধ্ব-৫৫ কেজি ও অনূর্ধ্ব-৬০ কেজি। পুরুষ জুনিয়র বিভাগের ওজন শ্রেণিগুলো ছিল- অনূর্ধ্ব-২০ কেজি, অনূর্ধ্ব-২৫ কেজি, অনূর্ধ্ব-৩০ কেজি, অনূর্ধ্ব-৩৫ কেজি, অনূর্ধ্ব-৪০ কেজি, অনূর্ধ্ব-৪৫ কেজি, অনূর্ধ্ব-৫০ কেজি, অনূর্ধ্ব-৫৫ কেজি ও অনূর্ধ্ব-৬০ কেজি।



এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, রেডিও পার্টনার ছিল রেডিও টুডে, সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়