ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ানডে দলে সাব্বির-তাসকিন, বাদ চার ক্রিকেটার

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ৫:৩৩:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ১১:৪৮:০২ এএম

ক্রীড়া প্রতিবেদক : সবশেষ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন চারজন ক্রিকেটার।

নিউজিল্যান্ড সফরের জন্য ১৫ সদস্যের ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি আরিফুল হক, নাজমুল ইসলাম, ইমরুল কায়েস ও আবু হায়দার রনির। দলে ফিরেছেন সাব্বির রহমান ও তাসকিন আহমেদ। নতুন মুখ স্পিনার নাঈম হাসান।

২০১৭ সালের অক্টোবরে শেষ ওয়ানডে খেলেছিলেন তাসকিন। ফিটনেস ও ফর্মহীনতায় জাতীয় দলে সুযোগ পাননি ডানহাতি পেসার। চলতি বিপিএলে বল হাতে দ্যুতি ছড়িয়ে তাসকিন ফিরেছেন ওয়ানডে শিবিরে।

‘‘তাসকিন অনেক দিন ধরে ইনজুরিতে বাইরে ছিল। সে আমাদের রিহ্যাভের প্রোগ্রামেই ছিল। ওকে আমরা যথেষ্ট নার্সিং করেছি।  ইনজুরি কাটিয়ে বিপিএলে ভালো করেছে। ওর একটু গতি আছে, সেই চিন্তা থেকে শফিউলের চেয়ে সে এগিয়ে থেকেছে। শফিউলও আমাদের চিন্তাতে আছে। নিউজিল্যান্ডে গিয়ে ফাস্ট উইকেটে খেলতে হবে, সেই কারণে তাসকিন কিছুটা এগিয়ে এসেছে।’’ - বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।  

এদিকে নিষেধাজ্ঞা কমিয়ে সাব্বির রহমানকে দলে রেখেছে বিসিবি। গত সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ হন সাব্বির। ২৮ ফেব্রুয়ারি শেষ হতো সেই নিষেধাজ্ঞা। কিন্তু জাতীয় দলের ‘স্বার্থে’ তাকে দলে রেখেছে টিম ম্যানেজমেন্ট। 

‘‘৩১ জানুয়ারির পর থেকে তাকে (সাব্বির) পাওয়া যাবে। এটা আপনাদের বলা হয়নি, ওর শাস্তি এক মাস কমিয়ে আনা হয়েছে। সুতরাং ওভাবেই আমরা চিন্তা করে তাকে নিয়েছি। বিশ্বকাপের পরিকল্পনা করে, নিউজিল্যান্ডের পরিকল্পনা করেই ওকে নেওয়া হয়েছে। অধিনায়ক যথেষ্ট আত্মবিশ্বাসী সাব্বিরের ব্যাপারে। আমিও আশাবাদী সে ফিরে আসবে।’’ - যোগ করেছেন প্রধান নির্বাচক। 

অনুমিতভাবেই দলে আছেন মাশরাফি, তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, মুস্তাফিজ, মিরাজ, রুবেল। সাকিবের সঙ্গী হয়েই নিউজিল্যান্ড যাবেন স্পিনার নাঈম হাসান।

নাঈমকে নিয়ে প্রধান নির্বাচক বলেছেন,‘আমাদের অফস্পিনার দরকার। কেননা নিউজিল্যান্ডে অনেকগুলো বাঁহাতি ব্যাটসম্যান এখন। মিরাজের সঙ্গে ব্যাকআপ হিসেবে আমাদের দলে তাকে দরকার ছিল। নিউজিল্যান্ডে এর আগে আমরা বাজে সফর করে এসেছি। এগুলো চিন্তা করে তাকে আমরা রেখেছি। টেস্টে সে ভালো করেছে, আশা করি ওয়ানডেতে সে ভালো করবে।’

নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডানেডিনে ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি হবে তিনটি ওয়ানডে ম্যাচে।

ওয়ানডে স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, মোহাম্মদ মিথুন, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC