ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুশফিক যেখানে সবার ওপরে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-২৪ ৮:২৫:৪০ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ১১:৪৮:৫৯ এএম
শট খেলছেন মুশফিকুর রহিম

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলের ষষ্ঠ আসরে মুশফিকুর রহিমের ব্যাটে রানের ফোয়ারা ছুটছেই।

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক পারফর্ম করছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। শুধু পারফর্ম বললে ভুল হবে, মুশফিকুর রহিম এখন পর্যন্ত সবচেয়ে বেশি স্বস্তিতে রয়েছেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, ২২ গজে ব্যাট হাতে দ্যুতি ছড়াচ্ছেন, ম্যাচ জেতাচ্ছেন মাঠে থেকে। সব মিলিয়ে মুশফিক অসাধারণ, দুর্দান্ত।

তার দল চিটাগং ভাইকিংস ৭ ম্যাচে ৬ জয় নিয়ে এখন পয়েন্ট টেবিলে সবার ওপরে। সেরা চার প্রায় নিশ্চিত তাদের। শেষ ৫ ম্যাচে ৩টিতে জয় পেলে সেরা দুইয়ে থাকা নিশ্চিত হবে। আর সেরা দুইয়ে থাকলে ফাইনালে উঠার লড়াইয়ে দুবার সুযোগ পাবে তার দল।


মুশফিকের নেতৃত্বগুণে দল ভালো করছে, তা বলার অপেক্ষা রাখে না। আর মাঠে তার ব্যক্তিগত পারফরম্যান্স তো নজরকাড়া। ৭ ম্যাচে ৪৬.১৬ গড়ে ২৭৭ রান করেছেন চিটাগংয়ের অধিনায়ক। বুধবার ঢাকায় নিজেদের সপ্তম ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৬৪ রান করেছেন। ১৫৮ রানের লক্ষ্য ব্যাটিং করে চিটাগং রাজশাহী কিংসকে হারিয়েছে ৬ উইকেটে। ৪৬ বলে ৬৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মুশফিক। হয়েছেন ম্যাচসেরাও।

এই ইনিংস খেলার পথে মুশফিক ভেঙেছেন বিপিএলের রেকর্ড। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশের ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে মুশফিক এখন সবচেয়ে বেশি রানের মালিক। ৬৫ ম্যাচে ৬১ ইনিংসে ৩৪.০৪ গড়ে মুশফিকের রান ১৬৩৪।
 


শীর্ষে উঠতে মুশফিক পেছনে ফেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদকে। ৭২ ম্যাচে ৬৮ ইনিংসে মাহমুদউল্লাহর রান ১৫৮৩। এরপর তামিম ইকবাল, সাকিব আল হাসান ও সাব্বির রহমানের অবস্থান। তামিম ৫২ ম্যাচে ৫১ ইনিংসে ১৫৫০ রান, সাকিব ৬৯ ম্যাচে ৬৮ ইনিংসে ১৩৭১ রান এবং সাব্বির ৭০ ম্যাচে ৬২ ইনিংসে করেছেন ১২৭৫ রান।

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে এবারের আসরে সবচেয়ে বেশি রানের মালিক মুশফিক। ২২ গজে তার ব্যাট ধারাবাহিক হাসলে এক আসরের সবচেয়ে বেশি রানের রেকর্ডও ভাঙতে পারেন তিনি। বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নাসের হয়ে পাকিস্তানের আহমেদ শেহজাদ ১২ ম্যাচে ৪৮৬ রান করেছিলেন। শুধু মুশফিক না, রংপুর রাইডার্সের রাইলি রুশোও রয়েছেন দারুণ ফর্মে। ৮ ম্যাচে প্রোটিয়া এই ব্যাটসম্যান করেছেন ৩৫৯ রান।

তাদের সামনে রেকর্ডের হাতছানি।




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC