ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

১১ বছর পর আর্সেনাল ছাড়ছেন রামসি, যাচ্ছেন জুভেন্টাসে

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১২ ১০:২৩:০৬ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১২ ৪:০০:১১ পিএম

ক্রীড়া ডেস্ক : ২০০৮ সালে কার্ডিফ সিটি থেকে আর্সেনালে যোগ দিয়েছিলেন অ্যারোন রামসি। এরপর গার্নার্সদের হয়ে তিনি ১১ বছরে প্রিমিয়ার লিগে ২৫৬ ম্যাচ খেলেছেন। অবশেষে আর্সেনালের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছেদ করতে যাচ্ছেন তিনি। আগামী জু্লাইয়ে ইংলিশ ক্লাব ছেড়ে তিনি যোগ দিবেন ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাসে। সোমবার জুভেন্টাস নিশ্চিত করেছে যে ওয়েলস মিডফিল্ডারকে চার বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে তারা। রামসিও অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় কোনো ওয়েলস ফুটবলার হিসেবে জুলাইতে তুরিনের ক্লাবে যোগ দিবেন ২৮ বছর বয়সী রামসি। তার আগে জন চার্লস ও ইয়ান রাস খেলেছিলেন সাদা-কালো শিবিরে।

আগামী জুনে আর্সেনালের সঙ্গে রামসির চুক্তির মেয়াদ শেষ হবে। সে কারণে তিনি জুভেন্টাসের সঙ্গে চুক্তি পূর্ববতী পত্রে স্বাক্ষর করেছেন। বিবিসি স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী রামসি সপ্তাহে ৪ লাখ ডলার (৩ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৬০০ টাকা) বেতন পাবেন। যা তাকে মূল বেতনের দিক দিয়ে সবচেয়ে বেশি আয়কারী ব্রিটিশ খেলোয়াড়ে পরিণত করতে যাচ্ছে। অবশ্য রামসির জুভেন্টাসে যোগ দেওয়ার ক্ষেত্রে আর্সেনাল কোনো টাকা পাবে না। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফ্রিতেই তিনি রোনালদো-মানজুকিচদের সঙ্গে যোগ দিবেন।

চলতি মৌসুমে রামসি আর্সেনালের হয়ে ২২ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন দুটি। তার মধ্যে অক্টোবরে ফুলহ্যামের বিপক্ষে চোখ ধাঁধাঁনো একটি গোল করেছেন। যেটা চলতি মৌসুমের সেরা গোল হওয়ার তালিকায় স্থান পাবে বলে অনেকেই মনে করছেন।

জুভেন্টাসের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর রামসি আর্সেনাল ও আর্সেনালের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক টুইট করে বলেছেন, ‘আপনারা আমাকে কিশোর বয়সে স্বাগত জানিয়েছিলেন। এরপর থেকে আমি এখানে নানা ভালো ও খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছি। আসলে অত্যন্ত সাহস নিয়ে বলছি যে ১১টি অবিশ্বাস্য বছর নর্থ লন্ডনে কাটিয়ে আমি আর্সেনাল ছাড়ছি।’

আর্সেনালও অবশ্য রামসির প্রশংসা করে তার জন্য শুভ কামনা জানিয়েছে, ‘সে সর্বদাই একজন নিখুঁত পেশাদার ফুটবলার। তার মতো একজন ফুটবলার সব সময় বিশ্বব্যাপী আর্সেনাল ভক্ত-সমর্থকদের স্মৃতি ও হৃদয়ে বিশেষ জায়গা দখল করে রাখবে।’




রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC