ঢাকা, শুক্রবার, ৭ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতীয় টি-টোয়েন্টি দলে নতুন মুখ মারকান্ডে

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৬ ১০:১০:৩৬ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১৬ ১২:৪১:০১ পিএম
মায়াঙ্ক মারকান্ডে

ক্রীড়া ডেস্ক : মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে গত আইপিএলে চমক দেখানো মায়াঙ্ক মারকান্ডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ভারত জাতীয় দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি সিরিজের দলে নেওয়া হয়েছে ২১ বছর বয়সি এই লেগ স্পিনারকে।

নিয়মিত স্পিনার কুলদীপ যাদবকে বিশ্রাম দেওয়া হয়েছে টি-টোয়েন্টি সিরিজে। মূলত কুলদীপের জায়গাতেই এসেছেন মারকান্ডে। সম্প্রতি ভারত ‘এ’ দলের হয়ে তার দারুণ পারফরম্যান্স ভারতের নির্বাচকদের মুগ্ধ করেছে।

দুই টি-টোয়েন্টির পাশাপাশি শুক্রবার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলও ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্রাম শেষে দুই দলেই ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। নিউজিল্যান্ড সফরে শেষ পাঁচ ম্যাচে তিনি বিশ্রামে ছিলেন।

ওয়ানডে দলে ফিরেছেন পেসার জাসপ্রীত বুমরাহ, ব্যাটসম্যান লোকেশ রাহুল আর ঋষভ পন্তও। রাহুল ও পন্ত বিশ্বকাপ দলে নাম লেখাবার ভালো একটা সুযোগ পেলেন। বিশ্বকাপের আগে এটিই ভারতের শেষ সিরিজ।

প্রথম দুই ওয়ানডের দলে ডাক পেয়েছেন পেসার সিদ্ধার্থ কৌল। তার জায়গায় শেষ তিন ওয়ানডেতে থাকবেন আরেক পেসার ভুবনেশ্বর কুমার। প্রথম দুই ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। ওয়ানডে দল থেকে বাদ পড়া দিনেশ কার্তিক আছেন টি-টোয়েন্টিতে।

আগামী ২৪ ও ২৭ ফেব্রুয়ারি দুটি টি-টোয়েন্টি খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ হবে ২ থেকে ১৩ মার্চ পর্যন্ত।

টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্ত, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, বিজয় শঙ্কর, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, উমেশ যাদব, সিদ্ধার্থ কৌল, মায়াঙ্ক মারকান্ডে।

ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শঙ্কর, ঋষভ পন্ত, সিদ্ধার্থ কৌল (প্রথম দুই ম্যাচ),  ভুবনেশ্বর কুমার (শেষ তিন ম্যাচ)।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

Walton Laptop
 
     
Walton AC