ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মাহমুদুল-শাহাদাতের ব্যাটে বাংলাদেশের লড়াই

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাহমুদুল-শাহাদাতের ব্যাটে বাংলাদেশের লড়াই

ক্রীড়া ডেস্ক : প্রথম দিনে দুর্দান্ত ব্যাটিংয়ে বড় ইনিংসের আভাস দিয়েছিল ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। তবে দ্বিতীয় দিনের শুরুতে তাদের সাড়ে তিনশ রানের আগেই থামাতে সক্ষম হয়েছে বাংলাদেশি যুবারা। এরপর মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেনের ব্যাটে দ্বিতীয় যুব টেস্টে লড়ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

যুব টেস্টের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ড যুব দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টস হেরে আগে ব্যাট করেতে নেমে প্রথম ইনিংসে ৩৩৭ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৯৪ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশি যুবারা। ৪ উইকেট হাতে নিয়ে ১৪৩ রানে পিছিয়ে স্বাগতিকরা।

নিজেদের ব্যাটিংয়ের শুরুতে দলীয় ৯ রানের মাথায় অমিত হাসানকে হারায় বাংলাদেশ। এরপর কিছুটা প্রতিরোধের আভাস দিয়ে বিদায় নেন টপ অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান তানজিদ হাসান (৩৬) ও পারভেজ হোসেন (১৮)।

এরপর মিডল অর্ডারে তৌহিদ হৃদয় (০) ও আকবর আলি (৭) দ্রুত ফিরলে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ। ৮৪ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। এরপর স্বাগতিকদের হাল ধরেন মাহমুদুল ও শাহাদাত হোসেন। ১১০ রানের অসাধারন এক জুটিতে দলকে টেনে তুলেন তারা।

দ্বিতীয় দিনের খেলা শেষপর্যন্ত এ জুটি ধরে রাখতে পারলে স্বস্তি নিয়ে ফিরতে পারত বাংলাদেশ। দিনের খেলা শেষ হওয়ার মাত্র দুই বল বাকি থাকতে শাহাদাত হোসেনকে ফিরিয়ে বাংলাদেশের প্রতিরোধ ভাঙেন হামিদউল্লাহ কাদরি। শাহাদাত ১১১ বলে ছয় চার ও এক ছক্কায় করেন ৫৬। ১৭২ বলে চারটি চারে ৬২ রানে অপরাজিত থাকেন মাহমুদুল।

এর আগে  ৬ উইকেট ২৯৫ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড এগিয়ে যায় জর্জ হিল ও লুক হলম্যানের ব্যাটে। সেঞ্চুরির পথে এগিয়ে যাওয়া হিলকে ফিরিয়ে ৫১ রানের জুটি ভাঙেন আসাদউল্লাহ গালিব। ১৬০ বলে ৯১ রান করেছিলেন হিল। তার আউটেরপর ৩৩৭ রানে আলআউট হয় ইংলিশরা

বাংলাদেশের মুজ্জাকির হোসেন ও মিনহাজুর রহমান বল হাতে নেন তিনটি করে উইকেট। এছাড়া রুহেল আহমেদ ও আসাদুল্লাহ গালিব দুটি করে উইকেট নেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়