ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেসির গোলে জয়ে ফিরল বার্সেলোনা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৭ ৯:১৪:১৫ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১৭ ১:৩৪:৫৮ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক: মৌসুমের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা বার্সেলোনা গত তিন ম্যাচে জয় বঞ্চিত ছিল। তবে লা লিগায় রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে মেসির গোলে এবার জয়ে ফিরেছে কাতালান ক্লাবটি।

স্প্যানিশ লিগের ম্যাচে গতকাল রাতে ন্যু ক্যাম্পে রিয়াল ভ্যালাদোলিদকে আমন্ত্রণ জানায় বার্সা। ঘরের মাঠের ওই ম্যাচে পেনাল্টিতে একমাত্র গোলটি পান দলের সেরা তারকা মেসি। তাতেই ১-০ গোলে জয় পায় আর্নেস্তো ভালভার্দের দলটি।

এর আগে ভ্যালেন্সিয়া ও অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ড্র করেছিল বার্সা। এ দুই ম্যাচের মাঝে গত ৬ ফেব্রুয়ারি কোপা দেল’রে সেমি-ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ব্লুগ্রেনারা। এরপর অনেকটা জয়ে ফেরার চ্যালেঞ্জ নিয়েই কাল ঘরের মাঠে খেলতে নামে বার্সা।

নিজেদের মাঠে রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে শুরুতে চেনা রূপে দেখা যায়নি বার্সাকে। উল্টো বেশ কয়েকবার তাদের রক্ষণে ভীতি ছড়ায় অতিথিরা। তবে বিরতিতে যাওয়ার আগেই লিড পেতে সক্ষম হয় স্বাগতিকরা।

ম্যাচেটর ৪৩তম মিনিটে মেসির স্পট কিকে গোল পায় বার্সা। জেরার্ড পিকের সঙ্গে প্রতিপক্ষ মিডফিল্ডার মিচেলের সংঘর্ষ হলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ম্যাচের দ্বিতীয়ার্ধে বেশ কিছু সহজ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন মেসি ও সুয়ারেজরা।

ম্যাচের ৫১ মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন মেসি। কিছুক্ষণ পর গোলরক্ষককে একা পেয়ে শট নিতেই পারেননি কেভিন-প্রিন্স বোয়াটেং। ৬৫তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েছিলেন খানিক আগে বোয়াটেংয়ের বদলি নামা সুয়ারেজও। কিন্তু তার শট এগিয়ে এসে রুখে দেন জর্দি মাসিপ।

ম্যাচের ৮৪তম মিনিটে ফিলিপ কুতিনো ডি-বক্সে ফাউলের শিকার হলে আবারও পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু এ যাত্রায় মেসির স্পট কিক ঠেকিয়ে দেন ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা গোলরক্ষক মাসিপ। তাতেই ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

লিগে এ জয়ের পর ২৪ ম্যাচে ১৬ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৪। দিনের অন্য ম্যাচে রায়ো ভায়োকানোর মাঠে ১-০ গোলে জেতা অ্যাথলেটিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে চলে এসেছে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge