ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিগ ব্যাশের শিরোপা রেনেগেডসের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৭ ২:২৩:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৭ ২:৩৩:১৬ পিএম

ক্রীড়া ডেস্ক : প্রথমবারের মতো জমজমাট বিগ ব্যাশ আসরের শিরোপা জিতল মেলবোর্ন রেনেগেডস। শিরোপা যুদ্ধে মেলবোর্ন স্টার্সের অবিশ্বাস্য ব্যাটিং বিপর্যয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রেনেগেডস।

জয়ের জন্য ১৪৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৩ রান তুলে নেয় মেলবোর্ন স্টার্স। পরের ১৯ রানেই ৭ উইকেট হারিয়ে মহাবিপর্যয়ে পড়ে দলটি। উইকেটে এ মড়কে মেলবোর্ন রেনেগেডসের কাছে শিরোপা খোয়ালো তারা। লক্ষ্যে পৌঁছতে গিয়ে ১৩২ রানে থামে মেলবোর্ন স্টার্স। ফলে ১৩ রানের জয়ে বিজয়ের হাসি হাসে অ্যারন ফিঞ্চের রেনেগেডস।

বিগ ব্যাশের এবারের ফাইনালে একই শহর মেলবোর্নের দুটি দল শিরোপার যুদ্ধে নামে। স্টার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রান তোলে মেলবোর্ন রেনেগেডস। জবাবে ৩ উইকেট বাকি থাকলেও নির্ধারিত ২০ ওভারে ১৩২ রানের বেশি করতে পারেনি গ্লেন ম্যাক্সওয়েলের দল।

লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমে স্টার্সের দুই ওপেনার বেন ডাঙ্ক ও মার্কাস স্টয়নিসের শুরুটা ছিল দুর্দান্ত। ১৩ ওভারেই কোনো উইকেট না হারিয়ে ৯৩ রান তোলে দলকে শিরোপার স্বপ্ন দেখান তারা। এরপরই শুরু হয় দলটির বিপর্যয়। ৩৯ রানে থাকা স্টয়নিসকে বোল্ড করে শুরু করেন রেনেগেডসের লেগস্পিনার ক্যামেরন বয়েস। দলীয় ১১২ রানের মাথায় মোট ৬ উইকেট হারিয়ে পথ ভুলতে থাকে স্টার্স। পাঁচ ওভারেরও কম সময়ে ১৯ রানে ৭ উইকেট তুলে নিয়ে রেনেগেডসকে ম্যাচে ফেরান দলটির বোলাররা।
 


স্টার্সের হয়ে আরেক ওপেনার ড্যানিয়েল ক্রিস্টিয়ান ৪৫ বলে ৫৭ রান করে ফিরলে বিপদ বাড়তে থাকে স্টার্সের। দলের এমন  দুঃসময়ে হাল ধরতে পারেননি অধিনায়ক ম্যাক্সওয়েল (১) ও ডোয়াইন ব্রাভোরা (৩)। ফলে এক প্রকার জেতা ম্যাচ হারিয়ে বসে তারা।

রেনেগেডসের হয়ে বয়েস, ক্রিস্টিয়ান ও ক্রিস টারমেইন দুটি করে উইকেট নেন। এছাড়া হ্যারি গারনি একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে টম কুপার ও ড্যানিয়েল ক্রিস্টিয়ানের ব্যাটে মোটামুটি লড়াইয়ের পুঁজি পায় রেনেগেডস। দলটির হয়ে কুপার ৩৫ বলে দুটি চার ও সমান ছক্কায় ব্যক্তিগত সর্বোচ্চ ৪৩ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৩০ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩৮ রান করেন অপরাজিত ছিলেন ক্রিস্টিয়ান।

বল হাতে স্টার্সের হয়ে জ্যাকসন বার্ড ও অ্যাডাম জাম্পা দুটি করে উইকেট নেন।

ব্যাটে-বলে অসাধারন পারফরম্যান্সের জন্য ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে ড্যানিয়েল ক্রিস্টিয়ানের হাতে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

Walton Laptop
 
     
Walton AC