ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টেস্ট দলে সৌম্য, দেশে ফিরছেন মাশরাফিরা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেস্ট দলে সৌম্য, দেশে ফিরছেন মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক: ওয়ানডে সিরিজে ব্যর্থতার ষোলকলা পূরণের পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নামার পালা বাংলাদেশের।

তিন ম্যাচ টেস্টের জন্য বাংলাদেশ দলে যুক্ত হয়েছেন সৌম্য সরকার। অন্যদিকে ওয়ানডে সিরিজের পর দেশে ফিরছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগেই টেস্ট স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওই স্কোয়াডে শুরুতে বাদ পড়েছিলেন সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে থাকা সৌম্য সরকার ও আরিফুল হক। নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ শেষে টেস্ট দলে ঢোকানো হয়েছে সৌম্যকে। তাকে দলে নেওয়ার কথা নিশ্চিত করেছেন এই সফরের টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

অন্যদিকে ওয়ানডেতে হোয়াইটওয়াশের লজ্জাকে সঙ্গী করে আজ দেশে ফিরছেন অধিনায়ক মাশরাফি, শফিউল ইসলাম ও সাইফউদ্দিন। নিউজিল্যান্ডের স্থানীয় সময় ১২টায় বাংলাদেশের উদ্দেশে বিমান উঠার কথা রয়েছে তাদের। আগামীকাল একই সময়ে দেশে ফিরবেন রুবেল হোসেন ও সাব্বির রহমান।

দেশের হয়ে সবশেষ নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন সৌম্য। ঘরের মাঠে উইন্ডিজদের বিপক্ষে ইনিংস ব্যবধানে জয়ের ম্যাচে প্রথম ইনিংসে ১৯ রান করেছিলেন বাঁহাতি এ ওপেনার। বাজে ফর্মের কারণেই তাকে বাদ দেওয়া হয়েছিল। কিন্তু কিছু না করেই আবার দলে ঢুকলেন সৌম্য। ওয়ানডেতে ভালো শুরু পেলেও কোনো ম্যাচেই ইনিংস বড় করতে পারেননি।

এদিকে বিপিএলের ফাইনালে আঙুলে চোট পাওয়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিটকে পড়েছিলেন সাকিব আল হাসান। সেরে উঠার জন্য তাকে তিন সপ্তাহ সময় বেঁধে দিয়েছিলেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী। সুস্থ হয়ে উঠতে আগামী ২ মার্চ পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে তাকে। অন্যদিকে নিউজিল্যান্ডে প্রথম টেস্ট শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। দ্বিতীয় টেস্ট শুরু ৮ মার্চ। তাকে প্রথম দুই টেস্টে পাওয়া যাবে না মোটামুটি নিশ্চিত। তৃতীয় টেস্টে খেলতে পারেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

টেস্ট স্কোয়াড: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, সৌম্য সরকার ও ইবাদত হোসেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/শামীম/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়