ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পোর্ট এলিজাবেথে বোলারদের দিন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোর্ট এলিজাবেথে বোলারদের দিন

ক্রীড়া ডেস্ক : পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম দিনে দাপট দেখিয়েছেন দুই দলের বোলাররাই। প্রথম দিনে পড়েছে মোট ১৩ উইকেট।

বৃহস্পতিবার প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অলআউট হয়েছে ২২২ রানে। জবাবে দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ৬০ রান। এখনো ১৬২ রানে পিছিয়ে আছে লঙ্কানরা।

ডারবানে প্রথম টেস্টে ১ উইকেটে হেরে সিরিজে পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা সেন্ট জর্জ পার্কে এদিন টস জিতে ব্যাট করতে নেমেছিল। কিন্তু এইডেন মার্করাম ও কুইন্টন ডি ককের ফিফটি ছাড়া আর কেউ বলার মতো কিছুই করতে পারেননি।

স্বাগতিকদের শুরুটা হয়েছিল দুঃস্বপ্নের মতো। ১৫ রানের মধ্যেই সাজঘরের পথ ধরেন ডিন এলগার (৬), হাশিম আমলা (০) ও টেম্বা বাভুমা (০)। প্রথম দুজনই বিশ্ব ফার্নান্দোর শিকার। রাজিথার দারুণ এক থ্রোয়ে রান আউট হয়েছেন বাভুমা।

চতুর্থ উইকেটে প্রতিরোধের চেষ্টা করেছিলেন মার্করাম ও অধিনায়ক ফাফ ডু প্লেসি। ২৫ রান করা প্লেসিকে ফিরিয়ে ৫৮ রানের এ জুটি ভাঙেন দিমুথ করুনারত্নে। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১১৬ বলে ৯ চারে ৬০ রান করেন মার্করাম।

একটা পর্যায়ে ১৫৭ রানে ৭ উইকেট হারিয়ে দুইশর আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই শঙ্কা কাটে ডি কক ও কাগিসো রাবাদার ৫৯ রানের অষ্টম উইকেট জুটিতে।

তবে ৬ রানে শেষ ৩ উইকেট হারিয়ে ২২২ রানেই থামে প্রোটিয়াদের ইনিংস। ৮৭ বলে ১২ চারে সর্বোচ্চ ৮৬ রানের ইনিংসটি সাজান ডি কক। রাবাদার ব্যাট থেকে আসে ২২ রান।

শ্রীলঙ্কার হয়ে ফার্নান্দো ও রাজিথা নেন ৩টি করে উইকেট। ধনঞ্জয়া ডি সিলভা ২টি ও করুনারত্নে নেন একটি উইকেট।

জবাবে ৩৪ রানের মধ্যে করুনারত্নে (১৭) ও ওসাদা ফার্নান্দোর (০) উইকেট হারায় শ্রীলঙ্কা। আর দিনের শেষ দিকে ফেরেন কুশল মেন্ডিস (১৬)।

লাহিরু থিরিমান্নে ২৫ ও ‘নাইটওয়াচম্যান’ হিসেবে নামা রাজিথা শূন্য রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকার ডুয়ান অল্ভিয়ের ২টি ও রাবাদা নিয়েছেন একটি উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়