ঢাকা, শুক্রবার, ৭ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘মেসির চেয়ে এমবাপের বিপক্ষে খেলা কঠিন’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-২২ ১১:৫১:২৫ এএম     ||     আপডেট: ২০১৯-০২-২২ ২:৪০:১৭ পিএম

ক্রীড়া ডেস্ক : চলতি মৌসুমে বার্সেলোনা তারকা লিওনেল মেসির চেয়ে পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের বিপক্ষে খেলা কঠিন বলে মনে করেন লিঁওর ডিফেন্ডার মার্সেলো।

গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় মেসির বিপক্ষে খেলেছেন মার্সেলো। প্রথম লেগে ফরাসি ক্লাব লিঁওর মাঠে গোলশূন্য ড্র করে ফেরে বার্সেলোনা। আগামী ১৩ মার্চ ন্যু ক্যাম্পে হবে ফিরতি লেগ।

ঘরের মাঠে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যেতে পারত লিঁও। ফরাসি মিডফিল্ডার মার্টিন তেরিয়ের গোলার মতো শট করেছিলেন, ঝাঁপিয়ে পড়া বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে স্টেগেনের গ্লাভসে ছুঁয়ে বল ক্রসবারে লেগে ফেরে।

শেষ পর্যন্ত ম্যাচের স্কোরলাইন গোলশূন্যই থাকে। বার্সা গোলমুখে ২৫টি শট নিয়েও কোনো গোল করতে পারেনি। এর মধ্যে আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি একাই নেন ৯টি শট।

লিঁও এরই মধ্যে লিগ ওয়ানে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির সঙ্গে দুবার খেলেছে। তারাই একমাত্র দল যারা এবার লিগে পিএসজিকে হারিয়েছে। ফিরতি দেখায় নিজেদের মাঠে ২-১ গোলে জিতে লিঁও।

তবে গত অক্টোবরে প্রথম দেখায় সহজেই জিতেছিল পিএসজি। ঘরের মাঠে ৫-০ গোলের সেই জয়ে হ্যাটট্রিকসহ একাই চার গোল করেছিলেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে।

মেসি ও এমবাপের বিপক্ষে খেলার অভিজ্ঞতায় মার্সেলো ‘গোল’কে বলেছেন, ‘সাম্প্রতিক সময়ে আমি যেসব খেলোয়াড়ের বিপক্ষে খেলেছি তারা খুবই শীর্ষ পর্যায়ে রয়েছে।’

‘এই মৌসুমে এমবাপের বিপক্ষে খেলতে আমাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। মেসি খুব ভালো খেলেনি (মঙ্গলবার), কিন্তু এমবাপের গতি, অবস্থান এবং ওর সঙ্গে সরাসরি মোকাবিলার ক্ষেত্রে ও সবচেয়ে কঠিন ছিল।’

দ্রতই এমবাপের বিশ্বের সেরা খেলোয়াড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন ৩১ বছর বয়সি ব্রাজিলিয়ান ডিফেন্ডার, ‘আমি মনে করি এটি একটি দারুণ সম্ভাবনা যে শিগগিরই ও বিশ্বের সেরা হয়ে উঠবে। মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে তুলনা করলে কিছু জায়গায় ওকে উন্নতি করতে হবে। তবে ও খুব দ্রতই বিকশিত হচ্ছে।’




রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

Walton Laptop
 
     
Walton AC