ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

হেটমায়ার-কটরেলে জয়ে ফিরল উইন্ডিজ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২৩ ১১:০৪:৫৩ এএম     ||     আপডেট: ২০১৯-০২-২৩ ১২:৩৪:৪৮ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক : প্রথম ওয়ানডেতে দুর্দান্ত সেঞ্চুরির পর দ্বিতীয়টিতেও হাফ সেঞ্চুরির দেখা পান ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে গতকাল মিডলঅর্ডার ব্যাটসম্যানরা হাল না ধরায় ব্যর্থ হতে বসেছিল তার এমন ইনিংসও। তবে শেষদিকে শিমরন হেটামায়ারের অপ্রতিরোধ্য সেঞ্চুরিতে লড়াইয়ের পুঁজি পায় উইন্ডিজরা। আর বল হাতে শেলডন কটরেল ৫ উইকেট নিয়ে জয়ে ফেরান ক্যারিবীয়দের।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৪৭.৪ ওভারে ২৬৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে ২৬ রানের জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে ১-১ এ সমতায় ফিরেছে স্বাগতিরা।

ব্রিজটাউনে উদ্বোধনী জুটিতে গতকাল ৬১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ব্যক্তিগত ২৩ রানে স্বাগতিকদের প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন জন ক্যাম্পবেল। এরপর ব্যক্তিগত ৫০ রানে আদিল রশিদের বলে বোল্ড হয়ে ফেরেন আগের ম্যাচে অসাধারণ এক সেঞ্চুরি পাওয়া গেইল। ৬৩ বলে ১ চার ও ৪ ছক্কায় এ ইনিংস সাজান তিনি। গেইলের পর সাই হোপ সাজঘরে ফেরেন ৩৩ রানে।

 



এরপর চতুর্থ উইকেট জুটিতে ড্যারেন ব্রাভোকে সঙ্গে নিয়ে ৭৬ রান করেন হেটমায়ার। ব্যক্তিগত ২৫ রানে আদিল রাশিদের বলে ব্রাভো রানআউট হয়ে ফিরলে একাই লড়তে থাকেন হেটমায়ার। শেষদিকে জেসন হোল্ডার ৩, কার্লোস ব্রাফেট ১৩ রানে আউট হয়েছেন। দলের হয়ে ৮৩ বলে ৭ চার ও  ৪ ছক্কায় ১০৪ রানের দাপুটে ইনিংস খেলে অপরাজিত ছিলেন হেটমায়ার। তার সঙ্গে ১৩ রানে অপরাজিত ছিলেন অ্যাশলে নার্স।

২৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই বড় ধাক্কা খায় ইংল্যান্ড। দলীয় ১ রানের মাথায় ওপেনার জেসন রয়কে বোল্ড করে ফেরান কটরেল। দলীয় ১০ রানে যেতেই আরেক ওপেনার জনি বেয়ারস্টোকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করেন কটরেলই। ইনিংসের শুরুতে এমন ধাক্কা কাটিয়ে শেষপর্যন্ত লক্ষে পৌঁছতে পারেনি ইংলিশরা। দলটির হয়ে বেন স্টোকস ৮৫ বলে ৭ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৭৯ রানের ইনিংস খেলতে সক্ষম হয়েছেন। এছাড়া অধিনায়ক উইয়ন মরগান ৭০, জো রুট ৩৬ ও জশ বাটলারের ৩৪ রানের ইনিংসে ভর করে ২৬৩ রানে যেতেই অলআউট হয়েছে ইংল্যান্ড।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৬ রানে ৫টি উইকেট নেন শেলডন কটরেল। এছাড়া ৩টি উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge