ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিয়ানমারকে হারিয়ে চূড়ান্তপর্বে বাংলাদেশের মেয়েরা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-০১ ৮:০৪:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-০৩ ১:২০:৪৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে ফিলিপাইনের বিপক্ষে বাংলাদেশ জয় পেয়েছিল ১০-০ ব্যবধানে।

কিন্তু তাদের সামনে ছিল কঠিন পরীক্ষা। যেখানে বাংলাদেশকে কড়া চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত ছিল স্বাগতিক মিয়ানমার ও শক্তিশালী চীন। আজ শুক্রবার দ্বিতীয় ম্যাচে মিয়ানমারের মুখোমুখি হয় তহুরা-মারিয়ারা। তবে কোনো অঘটন ঘটেনি। শক্তিমত্তার প্রমাণ দিয়ে মিয়ানমারকে ১-০ ব্যবধানে হারিয়ে থাইল্যান্ডের টিকিট নিশ্চিত করেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের ৬৭ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেছেন মনিকা চাকমা। কর্নার থেকে তার নেওয়া শট বাঁক খেয়ে জালে প্রবেশ করে। মিয়ানমারের গোলরক্ষক বল স্পর্শ করলেও শেষ রক্ষা করতে পারেননি। তার হাস ফসকে বল জালে আশ্রয় নেয়। 

বাংলাদেশের পাশাপাশি ‘বি’ গ্রুপ থেকে চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে চীনও। তারা প্রথম ম্যাচে মায়ানমারকে ৫-০ গোলে হারায়। আজ দ্বিতীয় ম্যাচে ফিলিপাইনকে হারিয়েছে ৭-০ ব্যবধানে। শেষ ম্যাচে রোববার বাংলাদেশের মুখোমুখি হবে চীন।



চলতি বছরের সেপ্টেম্বরে ৮টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্ব। বাংলাদেশ ও চীন বাছাইপর্ব খেলে গেলেও স্বয়ংক্রিয়ভাবে চূড়ান্তপর্বে উঠে আছে বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান। তাদের সঙ্গে আয়োজক হিসেবে থাইল্যান্ডও চূড়ান্তপর্বে উঠে আছে।

‘এ’ গ্রুপ থেকে চূড়ান্তপর্বে যাওয়ার জন্য লড়বে অস্ট্রেলিয়া, ইরান, ভিয়েতনাম ও স্বাগতিক লাওস। ৩ মার্চ থেকে ৭ মার্চ এ গ্রুপের ম্যাচগুলো লাওসে অনুষ্ঠিত হবে। অবশ্য থাইল্যান্ড সরাসরি চূড়ান্তপর্বে ওঠায় ইরান সুযোগ পেয়েছে বাছাইপর্ব খেলার।




রাইজিংবিডি/ঢাকা/১ মার্চ ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Walton AC