ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বায়ার্নকে হারিয়ে কোয়ার্টারে লিভারপুল

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৪ ১০:৩৮:২১ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৪ ১:২৭:১৫ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক : বায়ার্ন মিউনিখকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে লিভারপুল।

বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে বায়ার্নকে তাদের মাঠেই ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে প্রথম লেগে গোলশূন্য ড্র হয়েছিল।

২০০৯ সালের পর প্রথমবারের মতো একসঙ্গে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠল চার ইংলিশ ক্লাব। ইংল্যান্ড থেকে এর আগে শেষ আটের টিকিট নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও টটেনহাম।

অন্যদিকে বায়ার্ন ২০১০-১১ মৌসুমের পর এই প্রথম ইউরোপ সেরার প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হলো। সেবারও শেষ ষোলোতেই ইন্টার মিলানের কাছে হেরে বিদায় নিয়েছিল জার্মান ক্লাবটি।
 


লিভারপুলের জয়ে জোড়া গোল করেছেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। অপর গোলটি করেন ভার্জিল ভন ডাইক। বায়ার্ন যে গোলটা পেয়েছে, সেটা লিভারপুলের জোয়েল মাতিপের আত্মঘাতী।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের ২৬ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন মানে। মাঝমাঠ থেকে ফন ডাইকের বাড়ানো বল ধরে প্রথমে বায়ার্নের এক খেলোয়াড়কে পেছনে ফেলেন তিনি। এরপর এগিয়ে আসা গোলরক্ষকক এড়িয়ে ফাঁকা জালে বল পাঠান।

পরের রাউন্ডে যেতে তখন বায়ার্নের দরকার ছিল দুই গোল। ৩৯ মিনিটে মাতিপের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা।

তবে ৬৯ মিনিটে লিভারপুলকে ২-১ গোলে এগিয়ে দিয়ে বায়ার্নের জন্য কাজটা কঠিন থেকে কঠিনতর করে তোলেন ভন ডাইক। জেমস মিলনারের কর্নার থেকে জোরালো হেডে তিনি বল জালে পাঠান।

আর ৮৪ মিনিটে নিজের দ্বিতীয় গোলে লিভারপুলের কোয়ার্টার ফাইনালের পাশাপাশি বায়ার্নের বিদায় নিশ্চিত করে ফেলেন মানে। শেষ ১০ ম্যাচে এটি তার দশম গোল।




রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge