ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৫ ৭:৩৩:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৫ ৭:৩৩:৫২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০১৯’ আজ শুক্রবার থেকে যশোরের ঝিকরগাছার আলিয়া মাদ্রাসার অডিটোরিয়ামে শুরু হয়েছে। দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা। সভাপতিত্ব করেন ঝিকরগাছা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম।

উদ্বোধনী দিন সন্ধ্যা পর্যন্ত ৮টি স্বর্ণের ফয়সালা হয়েছে। তার মধ্যে বাংলাদেশ জিতেছে ৫টি স্বর্ণ। আর ভারত জিতেছে ৩টি। নেপাল এখনো কোনো স্বর্ণ জিততে পারেনি।

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের অনুমোদনে যশোরের ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে এই প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত ও নেপালের দুই শতাধিক কারাতেকার (ছেলে-মেয়ে) অংশ নিয়েছে।



ছেলেদের ইভেন্টে ৭টি ওজন শ্রেণিতে ১৪৩ জন একক কাতা, একক কুমি ও দলগত কুমিতে অংশ নিয়েছে। ছেলেদের ওজন শ্রেণিগুলো হল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫, অনূর্ধ্ব-৬০, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭৫, ৭৫+ কেজি। মেয়েদের ইভেন্টে ৪টি ওজন শ্রেণিতে একক কাতা ও একক কুমিতে ৫৭ জন অংশ নিয়েছে।

মেয়েদের ওজন শ্রেণিগুলো হল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫ ও ৫৫+ কেজি। এ ছাড়া ১০-১২ ও ১৩-১৫ বছর বয়সী শিশুরা (বালক ও বালিকা) একক কাতা ও একক কুমিতে প্রতিদ্বন্দ্বিতা করছে।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া দলগুলো হল চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ সিতোরিও কারাতে দো অ্যাসোসিয়েশন রাজশাহী, আব্দুল কাদির মোল্লা ইন্টাঃ স্কুল, বিকেএসপি, বাংলাদেশ ফাইটার কারাতে ক্লাব খুলনা, কিং কারাতে ফরিদপুর, ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশন ও যশোর কারাতে অ্যাসোসিয়েশন।

দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের ট্রফি দেওয়া হবে। ব্যক্তিগত ইভেন্টে পদকজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে। এ ছাড়া প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টের সেরা কারাতেকারকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।



এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge