ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্রাইস্টচার্চে নিহতদের স্বরণে ইংল্যান্ডের শ্রদ্ধা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রাইস্টচার্চে নিহতদের স্বরণে ইংল্যান্ডের শ্রদ্ধা

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বন্দুকধারীর হামলায় অর্ধশত নিরীহ মানুষ নিহত হয়েছেন। এই ঘটনার পর গোটা বিশ্বে নিন্দার ঝড় উঠেছে সন্ত্রাসী হামলার বিরুদ্ধে। নিহতদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানানো হচ্ছে। তারই অংশ হিসেবে আগামী শুক্রবার ইংল্যান্ড ফুটবল দল নিহতদের স্মরণে শ্রদ্ধা জানাবে।

এদিন ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে ইংল্যান্ড। এই ম্যাচের আগেই জানানো হবে শ্রদ্ধা।

এ বিষয়ে এক বার্তায় দ্য ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ’২২ মার্চ শুক্রবার ইংল্যান্ড ও চেক প্রজাতন্ত্রের ম্যাচের আগে আমরা নিউজিল্যান্ড ট্রাজেডিতে নিহতদের শ্রদ্ধা জানাবো। ভয়ঙ্কর এই সন্ত্রাসী হামলায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণ করার পাশাপাশি যেসব পরিবার আক্রান্ত হয়েছেন তাদের প্রতি সহমর্মিতা জানাবো।’

নিউজিল্যান্ডের সন্ত্রাসী হামলায় অল্পের জন্য বেঁচে যায় বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কিছু সদস্য। তারা সেদিন জুমার নামাজের জন্য দেরি করে মসজিদে যাচ্ছিল। মসজিদে প্রবেশের আগেই তারা গুলির শব্দ ও এক মহিলার দেওয়া তথ্যের ভিত্তিকে কোনোরকমে প্রাণ নিয়ে ফিরে আসে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়