ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পর্যবেক্ষক শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৮, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্যবেক্ষক শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন (ডাকুস) ও হল সংসদ নির্বাচন ‘সর্বাঙ্গীন সুষ্ঠু’ হয়নি বলে বিবৃতি দেওয়া স্বেচ্ছাসেবক পর্যবেক্ষণকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার রাতে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় ১৮টি হলের প্রভোস্ট ভিসির কাছে এই সুপারিশ করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘স্বেচ্ছাসেবী পর্যবেক্ষক দল’ নামে বিশ্ববিদ্যালয়ে কয়েকজন শিক্ষক প্রশাসনের অনুমতি ছাড়াই বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়েছিলেন। তারা সামাজিক যোগাযোগ ও প্রচার মাধ্যমে নির্বাচন সম্পর্কে অসত্য তথ্য ও বিভ্রান্তি ছড়িয়ে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। তাদের এই আচরণ উদ্দেশ্যপ্রণোদিত ও নিন্দনীয়।

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রাধ্যক্ষরা উপাচার্যের কাছে জোর দাবি জানান। তবে কী ধরনের ব্যবস্থার নেওয়ার সুপারিশ করা হয়েছে সেটা বিজ্ঞপ্তিতে বলা হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির ওই সভা হয়। সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিভিন্ন হলের প্রাধ্যক্ষরা উপস্থিত ছিলেন। সভায় দীর্ঘ ২৮ বছর পর ডাকসু ও হল সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয়। একইসঙ্গে নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/ইয়ামিন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়