ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিহত আবরারের নামে ‌পদচারী সেতু নির্মাণ শুরু

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিহত আবরারের নামে ‌পদচারী সেতু নির্মাণ শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহম্মেদ চৌধুরীর নামে পদচারী সেতুর নির্মাণকাজ শুরু হয়েছে।

ভিত্তিপ্রস্তর স্থাপনের পরের দিন আজ বৃহস্পতিবার রাজধানীর প্রগতি সরণিতে এ সেতু নির্মাণের কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

সু-প্রভাত পরিবহনের বাসের চাপায় আবরার যেখানে নিহত হন, ঠিক তার কয়েক গজ দূরেই পদচারী সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। এজন্য বন্ধ রাখা হয়েছে জোয়ার সাহারা বাজারের দিকে যাওয়ার সড়কটি। সেখানে ওভারব্রিজের পাইলিংয়ের কাজ চলছে।

আবরারের বাবা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আরিফ আহম্মেদ চৌধুরীর পক্ষে ওভারব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

এ সময় বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোহাম্মদ এমদাদুল বারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ডিএনসিসি, ডিএমপি ও বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি আবরারের বাবা ও পরিবারের সঙ্গে দেখা করেছি। সেখানে না গেলে বোঝা যাবে না যে এটি কতটা হৃদয়বিদারক ঘটনা। এখানকার জনগণ ও ছাত্রছাত্রীদের দাবি- একটি পদচারী সেতুর। আগামী দুই মাসের মধ্যে এ ব্রিজের কাজ শেষ হবে। এ ব্রিজ আবরারের নামে হবে, আর এর উদ্বোধক হবেন তার বাবা।

বিস্ময় প্রকাশ করে মেয়র বলেন, হালকা যানের লাইসেন্স নিয়ে ভারী যান চালাচ্ছিলেন সু-প্রভাত বাসের চালক। এটি কীভাবে সম্ভব? আইন অনুসারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সকালে প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বিইউপির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে ৮ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। টানা দুই দিন চলে এ বিক্ষোভ। তাদের দাবির পরিপ্রেক্ষিতে সু-প্রভাত ও জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করে চলাচল বন্ধ রাখা হয়েছে।

গতকাল বুধবার দ্বিতীয় দিন সন্ধ্যায় প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা কর্মসূচি ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়