ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘রিয়াল মাদ্রিদ প্রত্যেক ফুটবলারের জন্যই স্বপ্নের ক্লাব’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২১ ৬:১২:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২১ ৯:৪৭:২৯ পিএম
‘রিয়াল মাদ্রিদ প্রত্যেক ফুটবলারের জন্যই স্বপ্নের ক্লাব’
পল পগবা
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদের হয়ে খেলা প্রত্যেক ফুটবলারের জন্য স্বপ্নের মতো ব্যাপার বলে মনে করেন পল পগবা। তবে বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেই তিনি সুখে আছেন বলে জানিয়েছেন ফরাসি এই মিডফিল্ডার।

তিন বছর আগে পগবা জুভেন্টাসে থাকার সময়ই তার রিয়াল মাদ্রিদে যাওয়ার গঞ্জন উঠেছিল। গত গ্রীষ্মে ইউনাইটেড থেকে তার বার্সেলোনায় নাম লেখানোর কথাও শোনা গিয়েছিল। তার এজেন্ট বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে রাজি হয়েছিলেন। তবে জুভেন্টাস থেকে রেকর্ড ট্রান্সফারে পুনরায় চুক্তিবদ্ধ করার দুই বছর পরই তাকে বিক্রি করতে রাজি হয়নি ইউনাইটেড।

পরে কোচ হোসে মরিনহোর সঙ্গে পগবার সম্পর্কটা ভালো না যাওয়ায় আবারো ওল্ড ট্র্যাফোর্ডে তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। মরিনহোকে বরখাস্ত করার পর ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেওয়া ওলে গুনে সুলশারের অধীনে অবশ্য পগবা দারুণ ফর্মে আছেন।

তবে ভবিষ্যতে যে তিনি স্পেনে পাড়ি জমাতে পারেন, সেই আভাস দিয়ে রাখলেন ২৬ বছর বয়সি মিডফিল্ডার। তার মতে, কিছুদিন আগে দ্বিতীয় দফায় কোচের দায়িত্ব নেওয়া জিনেদিন জিদানের অধীনে রিয়ালে খেলা যে কোনো ফুটবলারের জন্য স্বপ্নের মতো ব্যাপার।

সংবাদমাধ্যমকে পগবা বলেছেন, ‘আমি সব সময়ই বলেছি, রিয়াল মাদ্রিদের হয়ে খেলা যে কোনো ফুটবলারের জন্যই স্বপ্নের মতো ব্যাপার। এটা বিশ্বের অন্যতম সেরা ক্লাব। সেখানে এখন জিদান কোচ হিসেবে আছেন। জিদানের অধীনে খেলা যে কারও জন্যই স্বপ্নের মতো।’

 



‘ভবিষ্যতে কী অপেক্ষা করছে, তা আমরা কেউ জানি না। আমি এখন ম্যানচেস্টার ইউনাইটেডে আছি এবং এখানেই আমি সুখে আছি’- যোগ করেন ফরাসি মিডফিল্ডার।

গত ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়ে ধুঁকতে থাকা ইউনাইটেডকে বদলে দিয়েছেন সুলশার। ফিরতি লেগে প্রত্যাবর্তনের গল্প লিখে ‘রেড ডেভিল’রা উঠেছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে। প্রিমিয়ার লিগে সেরা চারে থেকে মৌসুম শেষ করার জোরালো সম্ভাবনাও জেগেছে।

আর সুলশারের অধীনে যে কারও যে বেশি লাভবান হয়েছেন পগবা। মরিনহোর শেষ সময়ে বেশিরভাগ ম্যাচে তাকে বেঞ্চে বসে কাটাতে হয়েছে। সেখানে সুলশার দায়িত্ব নেওয়ার পর পগবা ১৭ ম্যাচে করেছেন ৯ গোল।

স্থায়ীভাবে কোচের দায়িত্ব পাওয়ার জন্য সুলশার যথেষ্টই করেছেন বলে মনে করেন পগবা, ‘আমরা সবাই চাই তিনিই থাকুক। তিনি আসার পর সবকিছু দারুণভাবে চলছে। ব্যক্তিগতভাবে তার সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক আছে। অন্যদের সঙ্গেও তার খুব ভালো সম্পর্ক আছে।’



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge