ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিউজিল্যান্ডের বর্ষসেরা উইলিয়ামসন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউজিল্যান্ডের বর্ষসেরা উইলিয়ামসন

কেন উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক : বছরজুড়ে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ড ক্রিকেটের বছরের সবচেয়ে বড় দুটি পুরস্কার জিতেছেন তিনি।

এ বছর নিউজিল্যান্ডের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন উইলিয়ামসন। পাশাপাশি ডানহাতি এই ব্যাটসম্যান জিতে নিয়েছেন বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি স্যার রিচার্ড হ্যাডলি মেডেল।

বৃহস্পতিবার অকল্যান্ডে নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উইলিয়ামসনের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠান শুরু হয় কদিন আগে ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় হতাহতদের শ্রদ্ধা জানিয়ে।

পুরস্কারের জন্য বিবেচিত সময়ে টেস্টে ৮৯ গড়ে ৮০১ রান করেন তিন ফরম্যাটেই নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। গত ডিসেম্বরে তিনি নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৯০০ রেটিং পয়েন্ট স্পর্শ করেন।

বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রস টেলর। পুরস্কারের জন্য বিবেচিত সময়ে ডানহাতি এই ব্যাটসম্যান ৮৪ গড়ে করেছেন ৭৫৯ রান। বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড় হয়েছেন কলিন মানরো।

প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাটিংয়ের জন্য উইলিয়ামসন জিতেছেন রেডপাথ কাপও। ৩৫ উইকেট নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে বোলিংয়ের জন্য উইনসর কাপ পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

বর্ষসেরা নারী ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ১৮ বছর বয়সি অ্যামেলিয়া কের। পুরস্কারের জন্য বিবেচিত সময়ে তিনি ৫৯ গড়ে করেন ৪১৫ রান। গত জুনে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে করেন অপরাজিত ২৩২ রান। । সেই ম্যাচে তিনি ১৭ রানে ৫ উইকেটও নিয়েছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়