ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইউরো বাছাইয়ে জয়ে শুরু বেলজিয়ান-ডাচদের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২২ ৯:৪১:৩২ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-২২ ৩:২১:৪৬ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক: ইউরো-২০২০ বাছাইপর্বের শুরুতেই জয় পেয়েছে টুর্নামেন্টের হট ফেবারিট বেলজিয়াম ও নেদারল্যান্ডস। তাদের সঙ্গে বাছাইপর্বের ম্যাচ খেলতে নেমে জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়া।

গতকাল রাতে ‘আই’ গ্রুপে ব্রাসেলসে ইডেন হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে ৩-১ গোলে হারিয়েছে বেলজিয়াম।গত ইউরো ও বিশ্বকাপে খেলার সুযোগ না পাওয়া নেদারল্যান্ডস মেমফিস ডিপাইয়ের জোড়া গোলে বেলারুশের বিপক্ষে ৪-০ ব্যবধানে উড়ন্ত জয় পেয়েছে। অন্যদিকে আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছে ইভান রাকিতিচ ও লুকা মডরিচদের ক্রোয়োশিয়া।

বৃহস্পতিবার চেনা মাঠে ম্যাচের ১৪ মিনিটে বেলজিয়ামকে এগিয়ে দেন ইউরি টিলেমনস। দুই মিনিট পরেই গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলে ১-১ গোলে সমতায় ফিরে রাশিয়া। তবে বিশ্রামে যাওয়ার আগে হ্যাজার্ডের সফল স্পট কিকের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। আর ৮৮তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-১ করেন চেলসির এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় তারা।



‘সি’ গ্রুপে নিজেদের মাঠে ম্যাচের প্রথম মিনিটে প্রথম আক্রমণেই গোল করে ডাচদের এগিয়ে দেন অলিম্পিক লিওঁর ফরোয়ার্ড মেমফিস ডিপাই। ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লিভারপুল মিডফিল্ডার জর্জিনিয়ো ভিনালডাম। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে স্পট কিকে নিজের দ্বিতীয় গোলটি করেন ডিপাই। ৮৬তম মিনিটে বেলারুশের জালে শেষ গোলটি করেন লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডিক।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge