ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের সূচি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২২ ১১:১১:২৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-২২ ২:২২:৫৬ পিএম

ক্রীড়া ডেস্ক: মে মাসের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের আয়োজন করছে আয়ারল্যান্ড। প্রায় ইংল্যান্ডের মতো একই আবহাওয়া হওয়ায় বিশ্বকাপের আগে এমন টুর্নামেন্ট বাংলাদেশের জন্য ভালো কিছু বহন করতে পারে।

ক্রাইস্টচার্চে হামলার পর মানসিক ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা করছে বাংলাদেশ দল। এর আগে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সঙ্গে এমন টুর্নামেন্টে ওয়ানডেতে নিজেদের সক্ষমতা যাচাই করে নিতে পারবে মাশরাফি বিন মুর্তজার দল। ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে ৩১ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ২ জুন শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে চলুন যেনে নেই ত্রিদেশীয় ওই টুর্নামেন্টের সময়সূচি।

আগামী মে মাসের ৫ তারিখ থেকে ত্রিদেশীয় এ সিরিজ মাঠে গড়াবে। প্রথম দিন নামবে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ৭ মে নিজেদের প্রথম ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে খেলতে নামবে টাইগাররা। তিন জাতির এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি হবে ১৭ মে।

বিশ্বকাপের জন্য আগামী ১৮ এপ্রিল চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজেও বিশ্বকাপের স্কোয়াড নিয়েই খেলবে টাইগাররা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য এই টুর্নামেন্টে খেলতে পারবেন না ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস ও শিরন হেটমায়ারের মতো বেশ কিছু ক্যারিবীয় তারকা। অন্যদিকে বাংলাদেশের হয়ে আইপিএলে খেলা একমাত্র খেলোয়াড় সাকিব আল হাসান।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি:
৫ মে: আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, ক্লন্টার্ফ

৭ মে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, ক্লন্টার্ফ

৯ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, মালাহিড

১১ মে: আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, মালাহিড

১৩ মে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, মালাহিড

১৫ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ক্লন্টার্ফ

১৭ মে: ফাইনাল, মালাহিড




রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/শামীম

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge