ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এশিয়া কাপ খেলতে থাইল্যান্ড যাচ্ছে আর্চারি দল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এশিয়া কাপ খেলতে থাইল্যান্ড যাচ্ছে আর্চারি দল

ক্রীড়া প্রতিবেদক : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ২৫ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে ২০১৯ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্ট, স্টেজ-১। যেখানে ২৬টি দেশ অংশ নিবে। এই টুর্নামেন্টে অংশ নিবে ১৭ সদস্যের বাংলাদেশ দলও।

এই টুর্নামেন্টে অংশ নিতে আগামীকাল রোববার থাইল্যান্ড যাবে বাংলাদেশ আর্চারি দল। ১৭ সদস্যের বাংলাদেশ দলে আর্চার রয়েছেন ১২ জন। তাদের মধ্যে ৬ জন পুরুষ ও ৬ জন নারী। নতুন মুখ তিনজন। তারা হলেন দিয়া সিদ্দিকী, শেখ সজীব ও শ্যামলী রায়। বাংলাদেশ রিকার্ভ (৭০ মিটার) ও কম্পাউন্ড (৫০ মিটার) বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে।

রিকার্ভ ডিভিশনের মধ্যে রয়েছে পুরুষ একক, পুরুষ দলীয়, মহিলা একক, মহিলা দলীয় এবং মিশ্র দলীয়। কম্পাউন্ড বিভাগে রয়েছে পুরুষ একক, পুরুষ দলীয়, মহিলা একক, মহিলা দলীয় ও মিশ্র দলীয়।

এই টুর্নামেন্টের সেমিফাইনালে চোখ বাংলাদেশের। তার অবশ্য কারণও রয়েছে। ঘরের মাঠে আয়োজিত বেশ কয়েকটি টুর্নামেন্টে বাংলাদেশ আশাব্যাঞ্জক ফল করতে পারেনি। সেক্ষেত্রে এশিয়া কাপের মতো তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফাইনালে ওঠা ও স্বর্ণ জেতা তো দূরের বাতিঘর।

বাংলাদেশ আর্চারি দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক আজ শনিবার অলিম্পিক ভবনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বলেছেন, ‘এই টুর্নামেন্টের জন্য আমাদের প্রস্তুতি ভালো। আপনারা জানেন ফেব্রুয়ারিতে ঘরের মাঠে আমরা একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলেছি। তবে এশিয়া কাপে সেমিফাইনালের বেশি আশা করছি না। কারণ, এটা খুবই কঠিন টুর্নামেন্ট। এখানে প্রতিদ্বন্দ্বিতা অনেক বেশি।’

বাংলাদেশ আর্চারি দল :

ক্র.নং

নাম

ইভেন্ট

মো. রুমান সানা

রিকার্ভ পুরুষ

মো. ইমদাদুল হক মিলন

রিকার্ভ পুরুষ

মো. হাকিম আহমেদ রুবেল

রিকার্ভ পুরুষ

বিউটি রায়

রিকার্ভ মহিলা

নাসরিন আক্তার

রিকার্ভ মহিলা

দিয়া সিদ্দিকী

রিকার্ভ মহিলা

শেখ সজীব

কম্পাউন্ড পুরুষ

অসীম কুমার দাস

কম্পাউন্ড পুরুষ

আবুল কাশেম মামুন

কম্পাউন্ড পুরুষ

১০

সুস্মিতা বনিক

কম্পাউন্ড মহিলা

১১

বন্যা আক্তার

কম্পাউন্ড মহিলা

১২

শ্যামলী রায়

কম্পাউন্ড মহিলা


এই প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশ দলকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে সিটি গ্রুপ, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ সেনাবাহিনী।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়