ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নতুন বোলিং কোচ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নতুন বোলিং কোচ

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজকে সামনে রেখে আলাদাভাবে বোলিং কোচ নিয়োগ দিয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপে অসিদের বোলিং কোচের দায়িত্বে থাকবেন অ্যাডাম গ্রিফিথ। বিশ্বকাপ শেষে অ্যাশেজে এই দায়িত্ব পালন করবেন ট্রয় কুলি। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে আজ এ কথা নিশ্চিত করেছে।

ডেভিড স্যাকার দায়িত্ব ছাড়ার পর বোলিং কোচের পদটা খালি ছিল অস্ট্রেলিয়ার। এই পদে এবার নতুন কোচ নিয়োগ দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। দুজনেই কাজ করবেন প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে। গ্রিফিথ ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ২০১১ সালে। এরপর ২০১৭ সালে তাসমানিয়ার সঙ্গে প্রধান কোচের ভূমিকায় নিযুক্ত হন অস্ট্রেলিয়া দলের প্রাক্তন এ পেসার। স্যাকারের নিয়োগের আগে ২০১৬ সালে অল্প সময়ের জন্য জাতীয় দলে বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। আর ট্রয় কুলি পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজে দায়িত্ব পালন করছেন। ২০১১ সাল থেকে ন্যাশনাল ক্রিকেট সেন্টারের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন কুলি।

কোচিং স্টাফে এমন দুই অসাধারণ কোচকে পেয়ে উচ্ছ্বসিত ল্যাঙ্গার। অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আমরা সত্যিকার অর্থে ভাগ্যবান যে অ্যাডাম বিশ্বকাপের জন্য যোগ দিয়েছে এবং ট্রয় অ্যাশেজ সিরিজের জন্য আমাদের সঙ্গে কাজ করছে। আমি অ্যাডামের সঙ্গে এর আগেও কাজ করেছি। অস্ট্রেলিয়ার তরুণ কোচ হিসেবে সে যেভাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে তাতে তার কাজে আমি খুশি।’



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়