ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মেসি-সুয়ারেজে অবলাক বাধা পেরিয়ে শিরোপার পথে বার্সা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩১, ৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসি-সুয়ারেজে অবলাক বাধা পেরিয়ে শিরোপার পথে বার্সা

গোলের পর মেসি, সুয়ারেজ, আলবাদের উচ্ছ্বাস

ক্রীড়া ডেস্ক : একটি কিংবা দুটি নয়, নয়-নয়টি সেভ করে বার্সেলোনাকে গোলবঞ্চিত রেখেছিলেন ইয়ান অবলাক। ম্যাচের আধা ঘণ্টা না-যেতেই ১০ জনে পরিণত হওয়া অ্যাটলেটিকো মাদ্রিদের নায়ক হতে পারতেন তিনিই। তবে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের এক মিনিটের ঝড়ে সেটা আর হয়নি। ন্যু ক্যাম্পে ২-০ গোলের দুর্দান্ত এক জয়ে লা লিগার শিরোপা জয়ের পথে বড় লাফ দিয়েছে বার্সেলোনা।

বার্সার শিরোপা জয়ের পথে বড় বাধা ছিল অ্যাটলেটিকো। বার্সাকে ধরে ফেলার আশায় শনিবার ন্যু ক্যাম্পে গিয়েছিল দিয়েগো সিমিওনের দল। তবে দিয়েগো কস্তা ‘মুখ খুলে’ অ্যাটলেটিকোর স্বপ্ন শেষ করে দিয়েছেন।

তবুও ৮৪ মিনিট পর্যন্ত বার্সাকে আটকে রেখেছিলেন অ্যাটলেটিকোর গোলরক্ষক অবলাক। তবে মেসি-সুয়ারেজের শেষের জাদুতে সাত ম্যাচ বাকি থাকতে অ্যাটলেটিকোর চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে গেছে বার্সা। শেষ সাত মৌসুমে বার্সার পঞ্চম লিগ শিরোপা জয় এখন সময়ের ব্যাপার মাত্র!
 


ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সা। আক্রমণেও আধিপত্য ছিল স্বাগতিকদেরই। ১৫ মিনিটে এগিয়েও যেতে পারত তারা। কিন্তু দুর্ভাগ্য, জরদি আলবার শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে ফেরে।

আগের তিন ম্যাচেই অসাধারণ ফ্রি কিকে গোল করেছিলেন মেসি। ২৩ মিনিটে বক্সের একটু বাইরে ফ্রি কিক পেলে বার্সা সমর্থকরা আবারো তাই আশায় বুক বেঁধেছিলেন। তবে এবার তেমন কিছু করতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২৮ মিনিটে বড় ধাক্কা খায় অ্যাটলেটিকো। রেফারির একটি সিদ্ধান্তে ক্ষেপে যান কস্তা। তেড়ে গিয়ে রেফারিকে গালি দিয়ে বসেন ব্রাজিলীয় বংশোদ্ভূত স্প্যানিশ ফরোয়ার্ড। রেফারি জেসুস গিল মানজানো ব্যাপারটা মোটেই ভালোভাবে নেননি। রেফারি তাই সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন কস্তাকে।


একজন কম নিয়ে খেলেও ভালোই লড়ে যাচ্ছিল অ্যাটলেটিকো। মেসি-সুয়ারেজদের সামনে একরকম চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়ে গিয়েছিলেন অবলাক। দ্বিতীয়ার্ধে মেসি-সুয়ারেজকে দুইবার করে গোলবঞ্চিত করেন অ্যাটলেটিকোর স্লোভেনিয়ান গোলরক্ষক।

অবলাক যখন ম্যাচের নায়ক হয়েই যাচ্ছিলেন প্রায়, তখনই দৃশ্যপটে হাজির সুয়ারেজ। ৮৫ মিনিটে দারুণ এক গোল করে বার্সাকে এগিয়ে দেন তিনি। আলবার পাস ধরে ২৫ গজ দূর থেকে বাঁকানো নিচু শটে অবলাককে পরাস্ত করেন উরুগুইয়ান স্ট্রাইকার। চলতি লা লিগায় এটি তার ২০তম গোল।
 


এইবারকে ২-১ ব্যবধানে হারানো রিয়াল মাদ্রিদ ৬০ পয়েন্ট নিয়ে তিনে আছে।




রাইজিংবিডি/ঢাকা/৭ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়