ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘পারফরম্যান্স মূল্যায়ন করে বিশ্বকাপের দল ঘোষণা’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১০ ৯:১৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৩ ৯:২১:৪৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ১৮ কিংবা ১৯ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপের দল ঘোষণার শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। অটোমেটিক চয়েস হিসেবে একাধিক ক্রিকেটারের বিশ্বকাপ নিশ্চিত। বোর্ড প্রধান সম্ভাব্য ১৪ জনের নাম গণমাধ্যমে বলেছেন বেশ কিছুদিন হয়েছে। ১৫তম সদস্য কে হবেন তা নিয়েই আলোচনা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, প্রিমিয়ার লিগের পারফরম্যান্স মূল্যায়ন করে বিশ্বকাপের দল ঘোষণা করবেন তারা।

আজ মিরপুর শের-ই-বাংলায় গণমাধ্যমে কথা বলেন প্রধান নির্বাচক। তারই চুম্বক অংশ রাইজিংবিডির পাঠকদের জন্য দেওয়া হল :

তাসকিনের ফেরা :
অনেকদিন পর মাঠে নেমেছে। একটা রিদম পাওয়া সময়ের ব্যাপার। কারণ অনেকদিন ইনজুরিতে ছিল, ওভারকাম করা… সব কিছু মিলিয়ে ওর প্রথম ম্যাচ, মাত্র শুরু করেছে। সামনে সুপার লিগের অনেকগুলো ম্যাচ আছে। আমার মনে হয় পুরোপুরি ফিটনেস ফিরে পেতে কিছু সময় লাগতে পারে। যেহেতু ওর ট্যালেন্ট নিয়ে আমাদের কোনো চিন্তা নেই। দেখি সামনের সুপার লিগে কেমন করে।

আয়ারল্যান্ড সিরিজের দল :
এখন এই ব্যাপারে আমরা কিছু বলতে পারব না। কারণ, নির্বাচক প্যানেল আমরা এখনও বসিনি। কে থাকছে কে না থাকছে এটা নিয়ে এখন কিন্তু কোনো মন্তব্য করা যাবে না। তবে অনেকগুলো খেলোয়াড়ের পারফরম্যান্স দেখা হচ্ছে। যেহেতু ইংলিশ কন্ডিশন, দলে ফাস্ট বোলার একটু বেশি থাকবে। তাই অনেকগুলো ফাস্ট বোলারকে দেখা হচ্ছে। আমরা সুপার লিগে দুই রাউন্ডের পরেই নির্বাচন প্রক্রিয়াটা শেষ করব। তারপর ১৮ তারিখের দিকে আমরা দল ঘোষণা করব।

জাতীয় দলের ক্রিকেটারদের লিগের পারফরম্যান্স :
আমরা বিশ্বকাপ খেলতে যাচ্ছি, এটা কিন্তু অনেক বড় টেস্ট।  বিশ্বের সবথেকে সেরা মঞ্চ হচ্ছে বিশ্বকাপ। সেই হিসেবে দল গঠন নিয়ে চিন্তা থাকবে।  কে কেমন করে, এটা নিয়ে কিন্তু সবসময় চিন্তা ভাবনা থাকবে। তারপরও বাইরের অনেকগুলো খেলোয়াড়কে নিয়ে চিন্তাভাবনার কারণ আছে। সুপার লীগের দুইটা ম্যাচ শেষ হোক। আমি মনে করি আমাদের খেলোয়াড়রা অবশ্যই ফর্মে ফিরে আসবে।  সামনে আয়ারল্যান্ডে সিরিজ আছে, সুপার লিগে অনেকগুলো ম্যাচ আছে। এর মাঝে আমরা যাদের নিয়ে চিন্তা ভাবনা করছি তাঁরা অবশ্যই ফর্মে ফিরে আসবে।

কোনো চমক?
এই মুহূর্তে এটা বলা মুশকিল, নতুন একজন দিচ্ছি কিনা। এই নিয়ে কিন্তু চিন্তাভাবনা চলছে, আলোচনা চলছে। দুই এক দিনের মধ্যেই আমরা পুরো স্কোয়াডটাই তৈরি করে ফেলব। কিছু থাকতেও পারে, আপনি যেটা জিজ্ঞেস করছেন হয়তো একজন থাকতেও পারে বা দুইজন থাকতেও পারে। আগে চূড়ান্ত করি স্কোয়াডটা, তারপরও আপনারা জানবেনই।

অধিনায়ক বলেছেন, প্রিমিয়ার লিগ গুরুত্বপূর্ণ না, আপনি বলছেন খেলোয়াড়দের ফর্ম চিন্তার বিষয় :
ফর্ম অবশ্যই চিন্তার বিষয়। প্লেয়ার যখনই যেই মঞ্চেই খেলতে যাক না কেন, বিশেষ করে বিশ্বকাপে যখন খেলতে যাবে, সবসময় কিন্তু একটা আত্মবিশ্বাসের মধ্যে থাকতে হবে। ব্যাটসম্যান কিংবা বোলার, সাথে যদি রান বা উইকেট থাকে, তাহলে কিন্তু প্লেয়ার ভালো পজিশনে থাকে। আমার বিশ্বাস যারা রানে নেই, যাদের নিয়ে ভাবছি তারা অবশ্যই রানে ফিরে আসবে। সামনে অনেকগুলো ম্যাচ আছে। সময় আছে বিশ্বকাপের আগে। একটা ম্যাচ ক্লিক করলেই ধারাবাহিকতা চলে আসবে।

সাইফউদ্দিনের ইনজুরি :
আমাদের কাছে ফিজিও’র এমন কোনো রিপোর্ট নেই যে ও খেলতে পারবে না।  আমরা কোনোরকম আপডেট পাইনি ওর না খেলার ব্যাপারে। নিউজিল্যান্ড থেকে আসার পর সবাইকেই কিন্তু দুই সপ্তাহ করে বিশ্রাম দেয়া হয়েছে। সে একটু কম রেস্ট নিয়ে খেলেছে, এটা ওর ব্যাপার। ও যদি ফিট থাকে, নিজেকে ফিট মনে করে ও খেলছে, এটাতে কোনো অসুবিধার কিছু নেই।

সাব্বির কিংবা সৌম্যর পারফরম্যান্সে ঘাটতি :
অবশ্যই ওদের পারফরম্যান্স নিয়ে তো চিন্তায় আছেই। আমরা আগে আলোচনায় বসি, চূড়ান্ত করি, তারপর আপডেট দিয়ে দিব সবাইকে।



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৯/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge