ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সু-প্রভাতের চলাচলের অনুমতির চিঠি ৩০ দিনে নিষ্পত্তির নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৫, ১৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সু-প্রভাতের চলাচলের অনুমতির চিঠি ৩০ দিনে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের জের ধরে বন্ধ হওয়া সু-প্রভাত পরিবহনের ১৬৩টি বাস চলাচলের অনুমতি চেয়ে বিআরটিএ’র চেয়ারম্যানকে দেওয়া চিঠি ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা রিট নিষ্পত্তি করে মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবু ইয়াহিয়া দুলাল।

এর আগে গত ২০ মার্চ রাজধানীর প্রগতি সরণিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের ঘটনায় রাজধানীতে সু-প্রভাত পরিবহনের সব বাস ও মিনিবাস চলাচল বন্ধের নির্দেশ দেন  বিআরটিএ।

পরে গত ১ এপ্রিল  সু-প্রভাত পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ আলী ১৬৩টি বাস রাস্তায় চলাচলের অনুমতি চেয়ে বিআরটিএ কে চিঠি দেয়। চিঠির কোনো জবাব না পেয়ে গত ৮ এপ্রিল ২৪ ঘণ্টার মধ্যে বাসগুলোকে চলাচলের অনুমতি দিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। কিন্তু তারপরে অনুমতি না দেওয়ায় গতকাল হাইকোর্টে রিট করে সু-প্রভাতের এমডি আশরাফ আলী।

রিটের শুনানি নিয়ে চলাচলের অনুমতি চেয়ে দেওয়া চিঠি বিআরটিএ কে ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিলেন হাইকোর্ট।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে  সু-প্রভাত বাস চলাচল বন্ধ করা হয়।

গত ১৯ মার্চ মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।




রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৯/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়