ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুক্তি পাচ্ছে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ১৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তি পাচ্ছে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’

বিনোদন প্রতিবেদক: জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সিনেমা ‘গেরিলা’। সিনেমাটি নির্মাণ করেন নাট্যজন ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। সিনেমাটি মুক্তির আট বছর পর এ গুণী নির্মাতার ‘আলফা’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন ইমপ্রেস টেলিফিল্মের কনসালটেন্ট (ফিল্ম) ও নির্মাতা আবু শাহেদ ইমন।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘আলফা’ সিনেমাটি আগামী ২৬ এপ্রিল মুক্তি পাবে। এ প্রসঙ্গে আবু শাহেদ ইমন বলেন, ‘‘দীর্ঘদিন পর বাচ্চু ভাইয়ের কোনো সিনেমা বড় পর্দায় আসছে। ইতোমধ্যে ‘আলফা’ আসন্ন সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে। তার আগেই দেশের দর্শক সিনেমাটি দেখতে পারবেন। আশা করছি, ‘গেরিলা’ সিনেমার মতো এ সিনেমাটিও তার দর্শক খুঁজে নিবে।’’
 


তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনি। এখানে ফুটে উঠবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন। সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করেছেন নবীন অভিনয়শিল্পী আলমগীর কবির দোয়েল ম্যাশ। এ ছাড়াও পরিচিত মুখ হিসেবে দেখা যাবে প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামানকে। এছাড়াও অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান ও ভাস্কর রাসা। ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ প্রযোজিত এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। এর সম্পাদনায় আছেন ক্যাথরিন মাসুদ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়