ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই আমির

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৮ ৭:০৫:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৮ ১০:০৮:৫৫ পিএম
পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই আমির
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকে ছাড়াই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে অবশ্য জায়গা পেয়েছেন আমির। তার বিশ্বকাপের স্বপ্ন তাই এখনই শেষ হয়ে যায়নি। আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনা যাবে।

২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে আমিরের ছয় ওভারের একটা স্পেল গড়ে দিয়েছিল ম্যাচের ভাগ্য, ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। এরপর থেকে আমির ১৪ ওয়ানডে খেলে ৯টিতেই কোনো উইকেট পাননি, ১০১ ওভার বোলিং করে উইকেট পেয়েছেন মাত্র ৫টি।

আমিরের মতো ইংল্যান্ড সিরিজের ১৭ সদস্যের দলে আছেন হার্ড হিটার ব্যাটসম্যান আসিফ আলীও। তিনিও বিশ্বকাপ দলে সুযোগ পাননি।

বৃহস্পতিবার ঘোষিত বিশ্বকাপ দলে শান মাসুদকে পেছনে ফেলে তৃতীয় ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন এখন পর্যন্ত দুটি ওয়ানডে খেলা আবিদ আলী।

গত মাসে সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে অভিষেকে সেঞ্চুরির পর দ্বিতীয় ম্যাচে শূন্য রানে আউট হন আবিদ। সেই সিরিজ অভিষিক্ত মাসুদ শেষ ম্যাচে ফিফটি করলেও প্রথম চার ম্যাচে করেন মাত্র ৬১ রান।

দুই টিনএজার ফাস্ট বোলার মোহাম্মদ হাসনাইন ও শাহিন শাহ আফ্রিদিও সুযোগ পেয়েছেন বিশ্বকাপ দলে। তিনটি ওয়ানডে খেলা হাসনাইনের অভিষেক হয় অস্ট্রেলিয়া সিরিজে। গত বছর অভিষেক হওয়া আফ্রিদি এখন পর্যন্ত খেলেছেন ১০টি ওয়ানডে।

বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন যথারীতি সরফরাজ আহমেদ। দুই অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজও আছেন দলে।

যে ২৩ জনকে ক্যাম্পের জন্য ডাকা হয়েছিল, তাদের মধ্যে মাসুদ ছাড়াও ইংল্যান্ডে যাওয়া হচ্ছে না মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, উসমান শেনওয়ারি ও ইয়াসির শাহর।

বিশ্বকাপ দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হ্যারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

ইংল্যান্ড সিরিজের বাড়তি দুজন: মোহাম্মদ আমির ও আসিফ আলী। 




রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge