ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

লিভারপুলের ধরন সমস্যায় ফেলবে বার্সাকে

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২০ ১১:১৯:৫৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-২০ ৩:০৫:৩১ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক: সেমিফাইনালের প্রথম লেগে ন্যু ক্যাম্পে লিভারপুলকে স্বাগত জানাবে বার্সেলোনা। স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিকে হারিয়ে ফাইনালের টিকিট পাওয়া লিভারপুলের জন্য এখন বড় চ্যালেঞ্জ। মেসি-সুয়ারেজ-কুতিনোদের নিয়ে গড়া বার্সা হট ফেবারিট হলেও তাদের হারিয়ে ফাইনালে ওঠার ব্যাপারে আত্মবিশ্বাসী লিভারপুলের জেমস মিলনার। তাদের খেলার ধরন কাতালান ক্লাবটিকে সমস্যায় ফেলবে বলে মনে করেন ইংলিশ এই মিডফিল্ডার।

কোয়ার্টারফাইনালে পোর্তোকে হারিয়ে মোট ৬-১ ব্যবধানে এগিয়ে সেমিতে ওঠে লিভারপুল। এদিকে আরেক ইংলিশ দল ম্যানচেস্টার ইউনাইটেডকে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে হারায় বার্সা। এবার ইউরোপ সেরার লড়াইয়ে ফাইনালে যাওয়ার যুদ্ধে মুখোমুখি হচ্ছে দু’দল।

ন্যু ক্যাম্পে বার্সার মাঠে খেলতে যাওয়ার আগে আত্মবিশ্বাসী মিলনার বলেন, ‘আমরা বার্সেলোনাকে হারাতে পারি, তবে আমরা জানি যে তা খুব কঠিন হবে। তারা খুব শক্তিশালী দল এবং ন্যু ক্যাম্পের মতো জায়গায় গিয়ে খেলাটা কঠিন। তবে আমার মনে হয় না, আমরা যেভাবে খেলি এভাবে খেলা খুব বেশি দলের বিপক্ষে তারা খেলেছে।’

বার্সার ঘরের মাঠের অভিজ্ঞতা জানাতে গিয়ে মিলনারের বক্তব্য, ‘অসাধারন আবহ নিয়ে ন্যু ক্যাম্প চমৎকার একটি স্টেডিয়াম। আমাদেরকে নিজেদের সেরাটা দিতে হবে। তবে তাদের জন্যও লড়াইটা কঠিন হতে পারে। ম্যানচেস্টার সিটির হয়ে নকআউট পর্বে আমি সেখানে দুবার খেলেছি এবং জিততে পারিনি। আশা করি, তৃতীয়বার আমার জন্য সৌভাগ্যজনক হবে। দলটিতে দারুণ সব খেলোয়াড় আছে এবং দল হিসেবেও তারা দুর্দান্ত।’

গতবার আরেক স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনালে হেরে চ্যাম্পিয়নস লিগ শিরোপার স্বপ্ন ভেঙেছিল লিভারপুলের। লিগ শিরোপার দৌড়ে নিজেদের সেরাটা জানান দেওয়ার সঙ্গে চ্যাম্পিয়নস লিগেও এবার দুর্দান্ত গতিতে ছুঁটে চলছে অলরেডসরা।  এবার আর কোনো ভুল না করলে ইউরোপ সেরার ট্রফি উঁচিয়ে ধরতে পারবে সালাহ-মানে-মিলনাররা।

শেষ চারের প্রথম লেগ হবে ১ মে, বার্সেলোনার মাঠে। আর আগামী ৭ মে আনফিল্ডে হবে ফিরতি পর্ব।




রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge