ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন বছর ওয়ানডে না খেলেও বিশ্বকাপ দলে হামিদ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২২ ১:১৯:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২২ ৩:৪৩:২৭ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের হয়ে হামিদ হাসান সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের জুনে। সিনিয়র পর্যায়ে তিনি সর্বশেষ ক্রিকেটই খেলেছেন ২০১৭ সালের ডিসেম্বরে। প্রায় তিন বছর কোনো ওয়ানডে না খেলা ৩১ বছর বয়সি এই ফাস্ট বোলারকে নিয়েই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল দিয়েছে আফগানিস্তান।

সোমবার ঘোষিত আফগানিস্তানের বিশ্বকাপ দলে সবচেয়ে বড় চমক এটিই। কিছুদিন আগে ওয়ানডের নেতৃত্ব পাওয়া গুলবাদিন নাইবই বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন। বিশ্বকাপের দুই মাস বাকি থাকতে আসগর আফগানকে সরিয়ে নাইবকে অধিনায়ক করায় বোর্ডের সমালোচনা করেছিলেন রশিদ খান ও মোহাম্মদ নবীর মতো তারকা ক্রিকেটার। আসগর অবশ্য বিশ্বকাপ দলে আছেন।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুশীলন ক্যাম্পের জন্য ডাক পেয়েছিলেন যে ২৩ জন, তাদের মধ্যে থেকে ১৫ জনকে বেছে নিয়েছেন আফগানিস্তানের নির্বাচকরা। ইকরাম আলী খিল, করিম জানাত ও সৈয়দ শিরজাদ চূড়ান্ত দলে জায়গা পাননি। তবে তিনজনকেই স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা আফগানিস্তানের সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি রিস্ট স্পিনার জহির খান, বাঁহাতি পেসার শাপুর জাদরান ও ফরিদ আহমেদ এবং টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদি।

দল ঘোষণার পর নির্বাচক কমিটি জানায়, গত ছয় মাসে খেলোয়াড়দের পারফরম্যান্স ও ফিটনেস বিবেচনায় নিয়ে বিশ্বকাপের দল নির্বাচন করা হয়েছে।

আগামী ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ অভিযান।

আফগানিস্তানের বিশ্বকাপ দল: গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটকিপার), নূর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নজিবউল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আহমেদ, হামিদ হাসান, মুজিব উর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge