ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন ল্যাপটপ জাতীয় ক্যারম প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ২৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ল্যাপটপ জাতীয় ক্যারম প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ক্যারম ফেডারেশনের আয়োজনে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন ল্যাপটপ ৮ম জাতীয় ক্যারম প্রতিযোগিতা-২০১৯’। জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে রোববার পর্যন্ত।

বিকেলে ‘ওয়ালটন ল্যাপটপ ৮ম জাতীয় ক্যারম চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. জাফর উদ্দীন ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, এমপি। অনুষ্ঠান পরিচালনা করেন আশরাফ আহমেদ (লিয়ন), সাধারণ সম্পাদক বাংলাদেশ ক্যারম ফেডারেশন।



উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, খেলাধুলা এমন একটা বিষয় যা মানুষকে জঙ্গীবাদ,  মাদক ও দুর্নীতি থেকে দূরে রাখে। খারাপ গুণ থেকে দূরে রাখে খেলাধুলা। ক্যারমকে পেশাদার খেলা হিসেবে গ্রহণ করার আহবান জানান তিনি। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপকে ধন্যবাদও দেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক তার বক্তব্যে বলেন, ক্যারম তরুণ-প্রবীণ সকলের খেলা। নারী-পুরুষ সকলেই খেলতে পারে। সুস্থ দেহ, সুস্থ মন গড়ে তোলে ক্রীড়া। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে ক্রীড়া ভূমিকা পালন করে। উন্নয়নের বড় হুমকি জঙ্গী, মাদক ও দুর্নীতি। আর এগুলো মোকাবেলা করায় ক্রীড়া একটা বড় ভূমিকা পালন করে।’ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আন্তঃস্কুল, আন্তঃকলেজ, আন্তঃবিশ্ববিদ্যালয় ও একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করার ঘোষণা দেন ক্যারম ফেডারেশনের সভাপতি।



চারদিন ব্যাপী এবারের এই জাতীয় প্রতিযোগিতায় বিকেএসপি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, বাংলাদেশ পুলিশ, ওয়ালটন, ইডেন কলেজসহ বাংলাদেশের বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থা, ক্লাব ও বিভিন্ন সংস্থার প্রায় ২০০ নারী ও পুরুষ খেলোয়াড় অংশ নিয়েছে। প্রতিযোগিতা একক, দ্বৈত ও মিশ্র দ্বৈত ইভেন্টে অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি ইভেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারকারীরা প্রাইজমানি ও ট্রফি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একজন সেরা খেলোয়াড় একটি ল্যাপটপ পাবেন।

প্রতিযোগিতার মিডিয়া পার্টনার দেশ টিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম, বাংলা ট্রিবিউন ও ডেইলি বাংলাদেশ। রেডিও পার্টনার এবিসি রেডিও।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়