ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ২৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি

নিজস্ব প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে পবিত্র রমজান।  রমজান উপলক্ষে সবজির দাম ক্রেতাদের হাতের নাগালে রাখতে চাইলেও তা দিন দিন বেড়েই চলছে।  গত সপ্তাহের মতো এই সপ্তাহেও চড়া দামেই বিক্রি হচ্ছে অধিকাংশ সবজি।  অধিকাংশ সবজিতেই কেজি প্রতি দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা।

শুক্রবার রাজধানীর জিগাতলা বাজার, রায়ের বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজারে গিয়ে দেখা গেছে, কাঁচা পেঁপে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪০-৬০ টাকা।  পাকা টমেটো ৬০ টাকা, শসা ৫০ টাকা, পটল বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, সজনে ডাটা ৭০ থেকে ৮০ টাকা, বরবটি ৭০ টাকা, কচুর লতি ৮০ টাকা, করলা ৬০ টাকা, শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা কেজি দরে।

প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ৮০ টাকায়।  প্রতি কেজি ধুন্দুল ৭০ টাকা, বেগুন ৬০ টাকা, মুলা ৪০ থেকে ৫০ টাকা, গাজর ৪০ টাকা এবং ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।  এ ছাড়া, কাঁচা মরিচের কেজি ৮০ টাকা।

এ ছাড়া, বাজারে মানভেদে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে, যা গত সপ্তাহে ছিল ২৫ টাকা।  আর প্রতিকেজি আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ২২ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৫ টাকা।

এদিকে, ব্রয়লার মুরগির দাম কিছুটা কমেছে।  গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৬৫ টাকা কেজি দরে।  আজ তা বিক্রি করা হচ্ছে প্রতিকেজি ১৫৫ টাকা।  লাল লেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে।  ১ কেজি বিক্রি হচ্ছে ২৩০ টাকা।  তবে আগের দামেই খাসির মাংস ৭২০ টাকা কেজি, গরুর মাংস বিক্রি হয়েছে ৫৫০ টাকা দরে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/হাসিবুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়